thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ইফতারিতে চিকেন বল

২০১৮ জুন ০৫ ১৩:১৬:১৪
ইফতারিতে চিকেন বল

দ্য রিপোর্ট ডেস্ক : চিকেন বল ছেলে বুড়ো সবাইই পছন্দ করেন। তাই ইফতারে খুব সহজেই বানিয়ে নিতে পারেন চিকেন বল। এটা খালি মুখে যেমন খাওয়া যায় তেমনি এটা দিয়ে মাংস মশলা কষিয়ে তরকারিও রান্না করা যায়। সাধারণত ডুবো তেলে চিকেন বল ভেজে খাওয়া যায়। আজকের ইফতারে তাই থাকুক ফ্রেশ উপাদান দিয়ে বানানো চিকেন বল।

যা যা লাগবে

মুরগির মাংস (হাড়ছাড়া ছোট টুকরা করে কাটা অথবা মুরগির কিমা)- ২ কাপ, পেঁয়াজ বাটা- ২ টেবিল চামচ, রসুনকুচি- ১ টেবিল চামচ, আদাবাটা- ১ টেবিল চামচ, মরিচ, কুচি করে কাটা- ৪-৫ টি, জিরাগুঁড়া- ১ চা চামচ, গোলমরিচ গুঁড়া- ১ টেবিল চামচ, লেবুর রস- ২ চা চামচ, আলু(মাঝারি)- ১ টি, পাউরুটি- ১ টি, বিস্কুটের গুঁড়া/ ব্রেডক্রাম্ব- ১/২ কাপ, তেল- পরিমাণমত, লবণ- স্বাদমত।

যেভাবে বানাবেন
প্রথমে আলু এবং মুরগির মাংস একসাথে সেদ্ধ করে নিন। এরপর সেদ্ধ আলু ও মুরগীর মাংস একসাথে ভালো করে মাখিয়ে নিন। মাংস খুব ভালো ছাড়িয়ে আলুর সাথে মিশিয়ে নিন। এরপর এতে দিন বাকি সব মসলা জাতীয় উপকরণ। মিশ্রন অনেক বেশি নরম হলে এতে পাউরুটি টুকরো করে করে মিশিয়ে নিন। এরপর গোল গোল বল তৈরি করে নিন। এই বল বিস্কুটের গুঁড়োয় গড়িয়ে নিন। প্যানে ডুবো তেলে ভাজার জন্য তেল গরম দিয়ে বলগুলো লালচে করে ভেজে নিন। ব্যস, এবার ইফতারে গরম গরম পরিবেশন করুন পছন্দের সসের সাথে।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ০৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

লাইফস্টাইল এর সর্বশেষ খবর

লাইফস্টাইল - এর সব খবর