thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বাজেট অধিবেশন চলবে ১২জুলাই পর্যন্ত

২০১৮ জুন ০৬ ০৩:৩৩:১৩
বাজেট অধিবেশন চলবে ১২জুলাই পর্যন্ত

দ্য রিপোর্ট প্রতিবেদক: দশম জাতীয় সংসদের ২১তম (বাজেট) অধিবেশন আগামী ১২ জুলাই পর্যন্ত চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সংসদভবনে অনুষ্ঠিত কার্য উপদেষ্টা কমিটির ২১তম সভায় মঙ্গলবার এ সিদ্ধান্ত নেয়া হয়। কমিটির সভাপতি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভায় সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য এবং সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় অংশগ্রহণ করেন।

কমিটির সদস্য বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, হুসেইন মুহম্মদ এরশাদ, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, মো. ফজলে রাব্বী মিয়া, আবুল হাসানাত আব্দুল্লাহ, রাশেদ খান মেনন, আ স ম ফিরোজ, মইন উদ্দীন খান বাদল এবং সভাপতির অভিপ্রায় অনুযায়ী বিশেষ আমন্ত্রণে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সভায় অংশগ্রহণ করেন।

সভায় বাজেট অধিবেশন পবিত্র রমজান মাসে প্রতিদিন সকাল সাড়ে ১০টায় এবং রমজানের পর প্রতিদিন বিকাল ৩টায় অধিবেশন শুরু হবে।

সভায় ৭ জুন, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের বাজেট উপস্থাপন করা হবে। ২০১৮-১৯ অর্থবছরের বাজেট পাস হওয়া পর্যন্ত প্রতি বৃহস্পতিবার ৪টি সরকারি দিবস হিসেবে গণ্য হবে। ১০ ও ১১ জুন সম্পূরক বাজেট আলোচনার পর পাস করা হবে।

এছাড়া ২৭ জুন অর্থবিল এবং ২৮ জুন ২০১৮-১৯ অর্থবছরের বাজেট পাস করা হবে। ২৩ জুন শনিবার ১ দিন ব্যতিত প্রতি শুক্র ও শনিবার অধিবেশন বন্ধ থাকবে। সাধারণ বাজেটের ওপর মোট ৪০ ঘন্টা আলোচনার সিদ্ধান্ত গৃহীত হয়। তবে প্রয়োজনে দিন ও সময় স্পিকার পরিবর্তন করতে পারবেন।

সভার শুরুতে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট এর সফল উৎক্ষেপন ও শান্তি নিকেতন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মানসূচক ডি. লিট ডিগ্রী অর্জন করায় কমিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানায়।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ০৬,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর