thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫,  ৮ সফর ১৪৪০

হুমা কুরেশির কিটোজেনিক ইফতার

২০১৮ জুন ০৯ ০১:২০:২৮
হুমা কুরেশির কিটোজেনিক ইফতার

দ্য রিপোর্ট ডেস্ক: ২০১৮ সালের রমজান চলছে এবং সারা বিশ্বে কয়েক মিলিয়ন মুসলিম সারা মাস জুড়ে তাঁদের রোজা পালন করছেন। সম্প্রতি কান ফেরত বলিউড অভিনেত্রী হুমা কুরেশিও রোজা পালনের পাশাপাশি তাঁর কিটোজেনিক ডায়েটও ফলো করছেন।

তেলেগু সিনেমা কালা-তে সম্প্রতি এই অভিনেত্রী রজনীকান্তের বিপরীতে অভিনয় করেছেন। গ্যাংস অফ ওয়াসিপুর খ্যাত এই অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত অ্যাকটিভ এবং সব সময় তাঁর টুইটার, ফেসবুক এবং ইনস্টাগ্রাম পেজে তাঁর কর্ম ও ব্যক্তিগত জীবনের সমস্ত ঘটনার আপডেট পোস্ট করতেই থাকেন।

গতকাল হুমা তাঁর কিটো ইফতার মিলের ছবি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করেছিলেন এবং সেটা দেখার পর আমাদের স্বীকার করতেই হবে এটা দেখে অত্যন্ত সুস্বাদু বলেই মনে হচ্ছিল। আপিও যদি কিটোজেনিক ডায়েট ফলো করে থাকেন এবং রমজানের রোজা রেখে থাকেন তবে আপনি হুমার খাবার দেখার পর রমজানের

ইফতারে কী খাওয়া উচিত সে বিষয়ে কিছুটা অনুপ্রেরণা পেতেও পারেন:
দেখে ভীষণ লোভনীয় মনে হচ্ছে তাই না? হুমা কুরেশির কিটো ইফতার মিলে রয়েছে বাটার এবং রসুন সহযোগে কিটো ক্রেকারস, চিংড়ি, কিটো ডেসার্ট, আমন্ড দুধ সহযোগে কোল্ড কফি আর একটা ডবল ডিমের অমলেট। গত বছরেও হুমা টানা ২৮ দিন রোজা রেখে পরিষ্কার এবং পুষ্টিকর খাবার খাওয়ার প্রতিজ্ঞা করে অত্যন্ত বিখ্যাত হয়েছিলেন। এছাড়াও এই অভিনেত্রী নিজের ইনস্টাগ্রাম পেজে তাঁর ফ্যান এবং ফলোয়ারদের জন্য স্বাস্থ্যকর লো-কার্ব রেসিপি পোস্ট করেছেন।

হুমা কুরেশি শরীর সুস্থ এবং ফিগার সুন্দর রাখার জন্য কিটোজেনিক ডায়েট ফলো করেন। তিনি কোনওদিন র‍্যাডিকাল ডায়েট ফলো করার পক্ষপাতি ছিলেন না এবং সবসময় প্রসেসড ফুডের পরিবর্তে পুষ্টিকর খাবার খাওয়া পছন্দ করেন। পরিচালক করণ জোহার এবং স্ট্যান্ড আপ কমেডিয়ান তন্ময় ভাট সমেত ভারতের এবং বিশ্বের বহু বিখ্যাত তারকাই কিটোজেনিক ডায়েট ফলো করেন। এই ডায়েটে আমাদের শরীর চিরাচরিত পদ্ধতিতে কার্বোহাইড্রেটের বদলে উচ্চ মাত্রার ফ্যাট থেকে ৭০ শতাংশ শক্তি উৎপাদন করে।

রমজান চলাকালীন নিজের ডায়েট ফলো করা আপনার জন্য মুশকিল হতে পারে। রমজানের রোজা চলাকালীন আপনি নিজের ডায়েট যদি বজায় রাখতে চান তবে ঠিক ডায়েট প্ল্যানের জন্য সবসময় একজন সার্টিফায়েড পুষ্টি বিশেষজ্ঞের পরামর্শ নেওয়ার সুপারিশ করা হচ্ছে। রমজান সকলের ভাল কাটুক!

(দ্য রিপোর্ট/একেএমএম/ জুন ০৯,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

লাইফস্টাইল এর সর্বশেষ খবর

লাইফস্টাইল - এর সব খবর



রে