thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

আমিনুল ইসলাম তরুণ শিল্পী পুরস্কার পেলেন সোহেল ও পাপিয়া

২০১৩ নভেম্বর ০৮ ১৫:৫৭:৫৩
আমিনুল ইসলাম তরুণ শিল্পী পুরস্কার পেলেন সোহেল ও পাপিয়া

দ্য রিপোর্ট২৪ প্রতিবেদক : আমিনুল ইসলাম তরুণ শিল্পী পুরস্কার পেলেন আনিসুজ্জামান সোহেল ও হাবিবা আখতার পাপিয়া। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বেঙ্গল শিল্পালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বারো দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন এবং বিজয়ী শিল্পী হাবিবা আখতার পাপিয়া ও আনিসুজ্জামান সোহেলকে 'আমিনুল ইসলাম তরুণ শিল্পী পুরস্কার ১০১৩' প্রদান করেন বরেণ্যশিল্পী মুর্তজা বশীর। প্রতিটি পুরস্কারের মান এক লাখ টাকা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্পী সৈয়দ জাহাঙ্গীর, শিল্পী রফিকুন নবী ও রুবী ইসলাম। সভাপতিত্ব করেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বেঙ্গল গ্যালারী অব ফাইন আর্টস এর পরিচালক সুবীর চৌধুরী।

তরুণ শিল্পীদের মধ্যে প্রতিযোগিতা আহ্বান ও প্রদর্শনী আয়োজনের মাধ্যমে পুরস্কারের জন্য শিল্পী মনোনীত হয়েছে। এ পুরস্কার প্রদান ও প্রদর্শনী আয়োজনের সার্বিক ব্যাবস্থা ও পরিচালনার দায়িত্বে ছিল বেঙ্গল ফাউন্ডেশন। এ বছর শিল্পীর ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রথমবারের মত এই পুরস্কারের আয়োজন করা হয়েছে।

প্রদর্শনীতে ১০ জন শিল্পীর মোট শিল্পকর্মের সংখ্যা ৩২টি। শিল্পীরা হলেন- হাবীবা আখতার পাপিয়া, আনিসুজ্জামান সোহেল, আব্দুল্লাহ আল বশির, বিশ্বজিৎ গোস্বামী, আশরাফুল হাসান, ফারজানা উর্মী, গোপাল চন্দ্র সাহা, মো. আলমগীর হাসান, রুহুল করিম রুমী ও সহিদ কাজী। প্রদর্শনী আগামী ১৮ নভেম্বর পর্যন্ত চলবে।

(দ্য রিপোর্ট২৪/কেএম/এইচএসএম/নভেম্বর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিল্প ও সংস্কৃতি এর সর্বশেষ খবর

শিল্প ও সংস্কৃতি - এর সব খবর