thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

রাঙামাটিতে ভারি বর্ষণে পাহাড়ধসের আশঙ্কা

২০১৮ জুন ১১ ০৯:৪৩:৩০
রাঙামাটিতে ভারি বর্ষণে পাহাড়ধসের আশঙ্কা

রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটিতে টানা বর্ষণে বিপর্যস্ত জনজীবন। ভারী বর্ষণের ফলে পাহাড়ধসের আশঙ্কায় পাহাড়ের পাদদেশে বসবাসরত লোকজনদের নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

এদিকে রবিবার (১০ জুন) রাতে ভারী বর্ষণে শহরের চম্পকনগর, শিমুলতলি, ভেদভেদি ও কলেজ গেট এলাকায় পাহাড় ধসে পড়েছে। অপরদিকে ঘাগড়ার শালবন এলাকায় বিদ্যুতের খুঁটি ভেঙে রাস্তায় পড়লে রাঙামাটি-চট্টগ্রাম সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এছাড়াও বিভিন্ন স্থানে পাহাড়ধসের খবর পাওয়া গেছে। তবে এসব ঘটনায় এখনও পর্যন্ত কেউ হতাহত হয়নি।

ভারি বর্ষণের কারণে দুপুরের পর থেকে শহরে বিদ্যুৎ সংযোগও বন্ধ রয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে লোকজনকে নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য মাইকিং করা হচ্ছে।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ গণমাধ্যমকে বলন, আমাদের সকল ধরনের প্রস্তুতি রয়েছে। আশ্রয় কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে।

রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক দিদার আলম গণমাধ্যমকে জানান, ফায়ার সার্ভিসের সকল উদ্ধারকারী সরঞ্জাম মজুদ আছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় জনবলও প্রস্তুত রয়েছে।

গত বছর প্রবল বর্ষণে রাঙামাটিসহ চট্টগ্রামের পাঁচ জেলায় প্রায় ১৬৩ জনের মৃত্যু হয়েছে। শুধু রাঙামাটিতেই অন্তত ১১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/ জুন ১১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর