thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

বিএসএমএমইউতে যাবেন না খালেদা

২০১৮ জুন ১২ ১১:১৮:৫২
বিএসএমএমইউতে যাবেন না খালেদা

দ্য রিপোর্ট প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) যাবেন না বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ফলে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার জন্য আপাতত তাকে হাসপাতালে নেওয়া হচ্ছে না।

মঙ্গলবার (১২ জুন) সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপাার জাহাঙ্গীর কবির গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, ‘খালেদা জিয়া বিএসএমএমইউতে চিকিৎসা নিতে আগ্রহী নন। তিনি জানিয়েছেন, ইউনাইটেড হাসপাতাল ছাড়া অন্য কোথাও চিকিৎসা নেবেন না।’

তিনি আরও বলেন, ‘তাকে (খালেদা জিয়া) বিএসএমএমইউতে নেয়ার জন্য আমাদের সকল প্রস্তুতি ছিল। কিন্তু তিনি আগ্রহী না হওয়ায় আপাতত আমরা তাকে নিয়ে যাচ্ছি না।’

এদিকে ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে সরজমিনে দেখা যায়, কারাগারের সামনে পুলিশ ও র‌্যাবের গাড়িসহ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার জন্য আলাদা একটি গাড়িও প্রস্তুত রাখা রয়েছে।

রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সরদার গণমাধ্যমকে জানান, কারা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ হয়েছে। তারা জানিয়েছেন, খালেদা জিয়াকে আজ হাসপাতালে নেয়া হচ্ছে না। ফলে এখানে যে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল তা শিথিল করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। ওই দিনই তাকে কারাগারে নেয়া হয়।

কারাভোগের চারমাস পর সর্বশেষ গত শনিবার খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন তার ব্যক্তিগত চার চিকিৎসক। সাক্ষাৎ শেষে কারা ফটকের সামনে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক এফএম সিদ্দিকী সাংবাদিকদের জানান, খালেদা জিয়া ‘মাইল্ড স্ট্রোক’ করেছিলেন। এবং তাকে ইউনাইটেড হাসপাতালে দ্রুত চিকিৎসার দাবি জানান।

তবে কারা মহাপরিদর্শক (আইজি-প্রিজন্স) সৈয়দ ইফতেখার উদ্দীন জানিয়েছেন, খালেদা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা করতে চাইলেও কারাবিধি অনুযায়ী তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার কোনো সুযোগ নেই। খালেদা জিয়া চাইলে স্বাস্থ্য পরীক্ষার জন্য মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হবে।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ১২, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর