thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮, ৭ আষাঢ় ১৪২৫,  ৬ শাওয়াল ১৪৩৯

রূপগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর ফাঁসি 

২০১৮ জুন ১২ ১৯:৫৭:১২
রূপগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর ফাঁসি 

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ৫০ হাজার টাকা যৌতুকের দাবিতে স্ত্রী সখিনা খাতুন (২৫) হত্যা মামলার ১৪ বছর পর স্বামী বাবুলকে (৩৫) ফাঁসির আদেশ দিয়েছে আদালত। এছাড়া এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১২জুন) সকাল সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক সোহেল রানা আদালতে এ রায় দেন। রায়ের সময় আসামি পলাতক ছিল।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বাবুল ফরিদপুরের মধুখালীর গোন্দারদিয়ার আব্দুল বাতেন ভূইয়ার ছেলে। তারা রূপগঞ্জ উপজেলার নওয়াপাড়া এলাকায় ভাড়াটিয়া বাসায় বসবাস করত।

নিহত সখিনা খাতুন ফরিদপুরের মধুখালীর গোন্দারদিয়ার তমিজ উদ্দিনের মেয়ে। তারা স্ব-পরিবার রূপগঞ্জ উপজেলার নওয়াপাড়া এলাকায় ভাড়াটিয়া বাসায় বসবাস করত।

নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পিপি রকিব উদ্দিন জানান, ৫০ হাজার টাকা যৌতুকের দাবিতে স্ত্রী সখিনাকে হত্যা মামলায় স্বামী বাবুলের ফাঁসির রায় দিয়েছে আদালত। এছাড়া এক লাখ টাকা আসামিপক্ষের কাছ থেকে আদায় করে বাদীপক্ষ দোয়ার জন্য বলা হয়েছে।

তিনি আরো জানান, ২০০৪ সালের ১৫ মে রাত ৯টায় ৫০ হাজার টাকা জন্য স্বামী বাবুল তার স্ত্রীকে অমানবিক ভাবে নির্যাতন করে গুরুতর আহত করে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ৫ দিন চিকিৎসার পর ২০ মে সকালে সখিনার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত সখিনার বাবা তমিজ উদ্দিন বাদি হয়ে ২০০৪ সালের ২১ মে বাবুলকে প্রধান করে ৬ জনকে আসামি করে রূপগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করে। আর এ মামলা শুধু বাবুলকে অভিযুক্ত করে মামলার তদন্তকারী অফিসার আদালতে চার্জশীট দাখিল করে। আর এ মামলায় ১৪ জনের মধ্যে ৭ জনকে স্বাক্ষি দেখিয়ে মঙ্গলবার আদালত এ রায় দেন।

(দ্য রিপোর্ট/এমএম/এমএসআর/ জুন ১২, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে