thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

এবার বিশ্বকাপের ভবিষ্যদ্বাণী করবে বিড়াল

২০১৮ জুন ১৪ ১০:০১:৩৫
এবার বিশ্বকাপের ভবিষ্যদ্বাণী করবে বিড়াল

দ্য রিপোর্ট ডেস্ক : অক্টোপাস ‘পল’-এর কথা ফুটবল প্রেমিদের নিশ্চয়ই মনে আছে। কারণ ২০১০ ফুটবল বিশ্বকাপের অনেকগুলো ম্যাচের ভবিষ্যদ্বাণী কিন্তু অক্টোপাস ‘পল’-ই করেছিল। এরপর ‘পল’-এর মতো সুনাম কেউই কুড়াতে পারেনি। ২০১৪ বিশ্বকাপে হাতি দিয়ে ম্যাচের ফলাফল নির্ধারণের চেষ্টা করেছিল ব্রাজিল। কিন্তু কোনো ভবিষ্যদ্বাণীই সঠিক হয়নি সেই হাতির।

তবে অক্টোপাস ‘পল’-এর মতো সুনাম রাশিয়া বিশ্বকাপে পাওয়ার যথেষ্ট সম্ভাবনা একটি বিড়ালের। আয়োজক রাশিয়া সরকারিভাবে ভবিষ্যৎ দ্রষ্টা হিসেবে নিয়োগ করলো ‘অ্যাকিলিস’ নামের একটি বিড়ালকে।

রাশিয়ার একটি বহুতলের বেসমেন্টে থাকে বিড়ালটি। আয়োজকদের দাবি, অতীতে ক্লাব ফুটবল বা আন্তর্জাতিক অনেক খেলার বিষয়ে ‘অ্যাকিলিসের’ ভবিষ্যদ্বাণী সঠিক হয়েছে। পলের মতো একই কার্যকলাপে ভবিষ্যদ্বাণী করবেন অ্যাকিলিস। পলকে দুটি বাক্সে খাবার দেওয়া হতো। দুটি বাক্সে পতাকাও থাকতো। ভবিষ্যদ্বাণীর জন্য পল প্রথম যে বাক্স থেকে খাবার গ্রহণ করতো সে দলই ম্যাচ জিততো। ঠিক তেমনি আগামীকাল থেকে শুরু হওয়া রাশিয়া বিশ্বকাপের ম্যাচের আগে দুটি আলাদা-আলাদা বক্সে দুদলের পতাকা দেওয়া থাকবে। অ্যাকিলিস প্রথমে গিয়ে যে দলের পতাকা স্পর্শ করবে সেই দলই জিতবে।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ১৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর