thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

গাজীপুরে ৬ কেন্দ্রে ইভিএম ও তিন কেন্দ্রে সিসি ক্যামেরার প্রস্তাব

২০১৮ জুন ১৭ ১২:৫৬:০৭
গাজীপুরে ৬ কেন্দ্রে ইভিএম ও তিন কেন্দ্রে সিসি ক্যামেরার প্রস্তাব

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনগাজীপুর সিটি নির্বাচনে ৬ কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও তিন কেন্দ্রে সিসি ক্যামেরা ব্যবহারের জন্য নির্বাচন কমিশনে প্রস্তাব পাঠানো হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল।

তিনি বলেন, ‘কেন্দ্র্রগুলো চূড়ান্ত হওয়ার পর ওই এলাকার ভোটারদের নিয়ে ইভিএম-এ ভোটের মহড়া হবে।’ রবিবার (১৮ জুন) ফোনে তিনি এই তথ্য জানিয়েছেন।

যেসব কেন্দ্রে ইভিএম ব্যবহারে প্রস্তাব করা হয়েছে সেই কেন্দ্রগুলো হলো- চাপুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় (ভোটার সংখ্যা-২৪৮০), চাপুলিয়া মফিজউদ্দিন খান উচ্চ বিদ্যালয় (ভোটার সংখ্যা-২৫৫২), পশ্চিম জয়দেবপুরের মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে-১ (ভোটার সংখ্যা-২৫৬২), মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে-২ (ভোটার সংখ্যা-২৮২৭), রানী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে-১ (ভোটার সংখ্যা-১৯২৭) ও রানী বিলাসমনি সরকারি বালক উচ্চবিদ্যালয় কেন্দ্রে-২ (ভোটার সংখ্যা-২০৭৭)।

রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডলসিসি ক্যামেরা স্থাপনের প্রস্তাব করা হয়েছে গাজীপুর সরকারি মহিলা কলেজ কেন্দ্রে, কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ও টঙ্গীর আউচপাড়া এলাকার বসির উদ্দিন উদয়ন একাডেমি কেন্দ্রে।

গাজীপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আসলাম বলেন, ‘গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীসহ ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে ৫৭টি সাধারণ ওয়ার্ডের সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৫৪ জন এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।’

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশনের সহকারী রিটার্নিং অফিসার তারিফুজ্জামান বলেন, এবার গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডে মোট ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৬৯ হাজার ৯৩৫ এবং নারী ভোটার ৫ লাখ ৬৭ হাজার ৮০১। ৪২৫টি কেন্দ্রের ২ হাজার ৭৬১টি কক্ষে এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গাজীপুর সিটি করপোরেশন প্রতিষ্ঠার পর হতে এটি হবে দ্বিতীয় নির্বাচন। ২০১৩ সালের নির্বাচনে মোট ভোটার ছিল ১০ লাখ ২৬ হাজার ৯৩০ জন।’

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ১৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর