thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বেলজিয়ামের কাছে পাত্তাই পেল না পানামা

২০১৮ জুন ১৯ ০৮:২৬:২৪
বেলজিয়ামের কাছে পাত্তাই পেল না পানামা

দ্য রিপোর্ট ডেস্ক : বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে এসেছে পানামা। কিন্তু রাশিয়া বিশ্বকাপে ছোট দলগুলো যেন মূর্তিমান আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে বড় দলগুলোর সামনে। ফেবারিটদের হোঁচট খাওয়ার বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষেও বেশ শক্ত রক্ষণভাগ নিয়ে প্রায় আটকে ফেলেছিল পানামা কিন্তু শেষ রক্ষা হয়নি নবাগত দলটির।

সোমবার (১৮ জুন) মার্টেনসের অসাধারণ গোল এবং রোমেলু লুকাকুর জোড়া গোলে পানামাকে ৩-০ গোলে হারিয়ে বিশ্বকাপে উড়ন্ত সূচনা করলো বেলজিয়াম।

অথচ ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য সমতা। এডেন হ্যাজার্ড-লুকাকুদের গড়া আক্রমণভাগ কোনোমতেই পারছিল না পানামার রক্ষণভাগকে ভাঙতে। অবশ্য বেশ কিছু আক্রমণ গড়েছিল তারা, কিন্তু অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারেনি প্রথম ৪৫ মিনিটে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সাফল্য পেয়ে যায় বেলাজিয়াম। দ্বিতীয় মিনিটেই লক্ষ্যভেদ করেন ফরোয়ার্ড দ্রিস মার্টেনস (১-০)।

এর পরই উজ্জীবিত হয়ে ওঠে গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলা দলটি। সে ধারাবাহিকতায় বেশ কিছু আক্রমণ গড়ে তারা। কিন্তু দ্বিতীয় গোলের দেখা পেতে সময় লেগেছে বেশ কিছুক্ষণ।

৬৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অভিজ্ঞ স্ট্রাইকার লুকাকু। কেভিন ডি ব্রুয়ইয়ানের ক্রসে লুকাকুর চমৎকার হেডে বল জড়াতে মোটেও ভুল করেননি (২-০)।

ছয় মিনিট পর দলের পক্ষে তৃতীয় এবং ব্যক্তিগত দ্বিতীয় গোলটি করেন লুকাকু। হ্যাজার্ডের বাড়ানো বল ধরে বক্সে ঢুকে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে আলতো শটে জালে জড়ান এই বেলজিয়ান(৩-০)।

এই জয়ে তিন পয়েন্ট ঝুলিতে পুরে বেলজিয়াম তাদের বিশ্বকাপ অভিযান শুরু করেছে। ‘জি’ গ্রুপে পরের দুটি ম্যাচে তারা মুখোমুখি হবে তিউনিশিয়া ও ইংল্যান্ডের।

আর আসরে নবাগত পানামা হার দিয়ে শুরু করেছে তাদের অভিযান। বিশ্বকাপের মতো আসরে সাফল্য পাওয়া যে বেশ কঠিন সেটা তারা বুঝে গেছে প্রথম ম্যাচেই। ইংল্যান্ড ও তিউনিশিয়ার বিপক্ষে পরের দুই ম্যাচে তারা কেমন সেটাই এখন দেখার।
(দ্য রিপোর্ট/এনটি/জুন ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর