thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

তিন সিটিতে আ’ লীগের ১০ প্রার্থী

২০১৮ জুন ২১ ০০:১৪:৩৩
তিন সিটিতে আ’ লীগের ১০ প্রার্থী

দ্য রিপোর্ট ডেস্ক:ঘোষিত তিন সিটি করপোরেশনেরনির্বাচনে মেয়র পদেপ্রতিদ্বন্দ্বিতা করতে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র নিয়েছেন ১০ জন। বুধবার (২০ জুন) রাত পর্যন্ত বরিশালে পাঁচজন, সিলেটে চারজন ও রাজশাহীতে একজন মনোনয়ন ফরম তুলেছেন।

রাজশাহী থেকে একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এইচ এম খায়রুজ্জামান লিটন। ওই সিটিতে আর কেউ মনোনয়ন ফরম তোলেননি। মনোনয়ন ফরম জমা দেওয়ার পর খায়রুজ্জামান গণমাধ্যমকে বলেন, ‘রাজশাহী মহানগর কমিটি বৈঠকের মাধ্যমে রেজ্যুলেশন করে আমাকে একক প্রার্থী হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে প্রস্তাব করেছে। দলীয় মনোনয়ন বোর্ডও আমাকে প্রার্থী হিসেবে চূড়ান্ত করবে বলে আশা করি।’

সিলেটে মেয়র পদপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক মেয়র মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান।

তিনি ছাড়াও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর ফয়জুল আনোয়ার এবং অধ্যাপক জাকির হোসেন।

এদিকে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহ। তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী। তার সঙ্গে ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস ও মহানগরের সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর।

গোলাম আব্বাস চৌধুরী বলেন, ‘বরিশাল মহানগর আওয়ামী লীগ সর্বসম্মতিক্রমে সাদিক আবদুল্লাহকে মনোনয়নের জন্য প্রস্তাব করেছে। জেলা আওয়ামী লীগও আমাদের প্রস্তাব সমর্থন করেছে।’

এছাড়াও বরিশাল সিটির মেয়র পদপ্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি খান আলতাফ হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, সহ-সভাপতি মীর আমিন উদ্দিন ও সদস্য মাহমুদুল হক খান।
(দ্য রিপোর্ট/টিআইএম/২০জুন,২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর