thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

তিন সিটিতে বিএনপির প্রার্থী ১২ জন

২০১৮ জুন ২১ ০০:৫৪:১৬
তিন সিটিতে বিএনপির প্রার্থী ১২ জন

দ্য রিপোর্ট প্রতিবেদক: আগামী ৩০ জুলাই অনুষ্ঠিতব্য তিন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির ১২ জন প্রার্থী ও তাদের প্রতিনিধিরা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বুধবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে এই মনোনয়ন ফরম সংগ্রহ করেন তারা। নগদ ১০ হাজার টাকা জমা দেন। বৃহস্পতিবার বিকেল ৪টার মধ্যে মনোয়নপত্র জমা দিতে হবে এবং রাতে গুলশান কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার হবে বলে জানা গেছে।

তিন সিটিতে মেয়র পদে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করলেন যাঁরা-

রাজশাহী : রাজশাহী সিটি করপোরেশনের বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে মনোনয়ন পেয়েছেন রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

সিলেট : বিএনপির পক্ষ থেকে সিলেটে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন পাঁচজন। এরা হলেন-মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেন, মহানগর বিএনপির সহসভাপতি রেজাউল কয়েস হাসান লোদী, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, ছাত্রদল নেতা সানাউল্লাহ রিমন ও সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক।

বরিশাল : বরিশালে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির ছয় প্রার্থী। এঁরা হলেন- বরিশাল দক্ষিণের সহসভাপতি এবাদুল হক চান, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিনের পক্ষে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সদস্য আব্বাস উদ্দীন, বরিশালের বর্তমান মেয়র আহসান হাবিব কামালের পক্ষে বিএনপির প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর পক্ষে জহির উদ্দীন মোহাম্মদ বাবুল, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন ও সাবেক ছাত্রনেতা বরিশাল মহানগর আলী হায়দার বাবু।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ২৮ জুন। আর নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

২০১৩ সালে অনুষ্ঠিত নির্বাচনে এই তিন সিটি করপোরেশনে বিএনপির প্রার্থীরা আওয়ামী লীগের প্রার্থীদের হারিয়ে মেয়র নির্বাচিত হন।

(দ্য রিপোর্ট /টি আই এম/২০জুন, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর