thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

উত্তরপ্রদেশের গরু জবাই নিয়ে গণপিটুনির ভিডিও প্রকাশ

২০১৮ জুন ২৩ ১৯:১৪:১৬
উত্তরপ্রদেশের গরু জবাই নিয়ে
গণপিটুনির ভিডিও প্রকাশ

দ্য রিপোর্ট ডেস্ক: উত্তরপ্রদেশের পশ্চিমপ্রান্তে হাপুর জেলায় জনরোষে ৪৫ বছর বয়সী এক ব্যক্তি প্রাণ হারানোর পর এবং ৬৫ বছর বয়সী এক প্রৌঢ় গুরুতর জখম হওয়ার পর ওই ঘটনার দ্বিতীয় ভিডিওটি প্রকাশ্যে এলো। এই ভিডিওটি চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল গরু জবাই করার অভিযোগেই এই জনরোষ।খবর-এনিডিটিভির।

সোশ্যাল মিডিয়াতে প্রকাশিত এক মিনিটের ভিডিওটিতে দেখা যাচ্ছে অজস্র লোক মিলে ৬৫ বছর বয়সী সামিয়ুদ্দিনকে মারছে এবং অশ্রাব্য গালিগালাজ করছে। একটা সময় উন্মত্ত জনতা তার দাড়ি ধরে টানাটানি করতে শুরু করে। দাড়ি টেনে ছিঁড়ে ফেলবে, এমনটাই যেন লক্ষ্য। ওই উন্মত্ত জনতা তাঁকে জোর করে চাপ দিয়ে বলাতে থাকে যে তাদের মাঠে একটি গরু হত্যা করেছে সামিয়ুদ্দিন। সামিয়ুদ্দিনের পোশাকটি রক্তে ভেসে যাচ্ছিল। যদিও তিনি কোনওমতে বেঁচে যান। গত সোমবার এই গণপিটুনির ঘটনাটি ঘটে হাপুর জেলার পিলাখুয়া গ্রামে। যা দিল্লি থেকে ৭০ কিলোমিটার দূরে অবস্থিত। এনডিটিভি এই ভিডিওর সত্যতা যাচাই করেনি।

আরেকটি ভিডিও এটির প্রায় পিঠোপিঠো সময়েই তোলা হয়েছিল। যেখানে দেখা যাচ্ছিল ৪৫ বছর বয়সী কাশিম মাটিতে পড়ে গিয়ে ছটফট করছেন আর একটু জল খেতে চাইছেন। কিন্তু শয়ে শয়ে উন্মত্ত জনতার মধ্যে কেউই তাঁকে জল এগিয়ে দেয়নি। ঠুঁঠো জগন্নাথ হয়ে দাঁড়িয়ে থাকা পুলিশকর্মীদের চোখের সামনে দিয়ে তাঁকে মাঠিতে হ্যাঁচড়াতে হ্যাঁচড়াতে টেনে নিয়ে যাওয়ার ছবি প্রকাশ্যে আসার পর উত্তরপ্রদেশ পুলিশ ক্ষমা চাইতে বাধ্য হয়। পুলিশের পক্ষ থেকে স্বীকার করে নেওয়া হয়েছে যে, সংশ্লিষ্ট ঘটনাটির দিনে তাদের ভূমিকা ছিল অত্যন্ত অমানবিক এবং তা কোনওভাবেই গ্রহণযোগ্য নয়। উত্তরপ্রদেশ পুলিশের পক্ষ থেকে আরও বলা হয় যে, তাদের কর্মীরা ওই উত্তপ্ত পরিবেশের মধ্যে পড়ে দিশাহারা হয়ে গিয়েছিল। তবুও তারা মৃতপ্রায় ব্যক্তিটিকে হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টার কসুর করেনি।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ২৩,২০১৮)

ভিডিও লিংক: https://second-video of ndtv

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর