thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মেক্সিকোর কাছে হেরে কোরিয়ার বিদায়

২০১৮ জুন ২৩ ২৩:৫৩:৪৮
মেক্সিকোর কাছে হেরে কোরিয়ার বিদায়

দ্য রিপোর্ট ডেস্ক: রাশিয়ার রোস্তভে শনিবার'জি' গ্রুপের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে নিজেদের দ্বিতীয় রাউন্ডের পথটা পরিষ্কার করল মেক্সিকো। রোস্তভ-অন-ডনে কার্লোস ভেলা ও হাভিয়ের হার্নান্দেজের গোলে সাউথ কোরিয়াকে ২-১ ব্যবধানে হারিয়েছে মেক্সিকো।

এ হারের ফলে দক্ষিণ কোরিয়ার খেলোয়াড়দের দেশে ফেরা নিশ্চিত হয়ে গেল। রাতের ম্যাচে জার্মানি যদি সুইডেনের কাছে হারে; তবে মেক্সিকো-সুইডেন দু'দলই দ্বিতীয় রাউন্ডে চলে যাবে। বিদায় নেবে জার্মানিও। আর বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি জিতলে শেষ ম্যাচে নক আউট পর্ব নির্ধারণ হবে।

প্রথমে দক্ষিণ কোরিয়া এ ম্যাচে মেক্সিকোর ওপর দারুণ চাপ সৃষ্টি করে।কিন্তু পেনাল্টি থেকে গোল করে সেই চাপ ঝেড়ে ফেলে মেক্সিকো। ম্যাচের ২৬ মিনিটে দক্ষিণ কোরিয়া বক্সের মধ্যে হাতে বল লাগায়। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। তা থেকে গোল করে দলকে ১-০ গোলের লিড এনে দেন ভিলা। ওই গোলেই প্রথমার্ধে এগিয়ে থেকে শেষ করে মেক্সিকো। এরপর মাচের ৬৬ মিনিটে হার্নান্দেজ লিড ২-০ তে নিয়ে যান। ম্যাচের অতিরিক্তি সময়ে সন গোল করে দক্ষিণ কোরিয়ার হারের ব্যবধান ২-১ এ নামিয়ে নিয়ে আসে।

ম্যাচের ১০ মিনিটের মাথায় প্রথম আক্রমণ করে দক্ষিণ কোরিয়া ভালোর আভাস দেয়। মেক্সিকো রক্ষণের সুবাদে সেবার বেচে যায় তারা। ১২ মিনিটে হার্নান্দেজ ভালো একটি ফ্রি কিক নেন। এরপর ২২ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেওয়ার দারুণ এক সুযোগ পায় দক্ষিণ কোরিয়ার সন। কিন্তু তিনবার গোলে বল মেরেও জালে বল পাঠাতে ব্যর্থ হন তিনি। এরপর মেক্সিকো কিছু কাউন্টার অ্যাটাক করে।

দ্বিতীয়ার্ধের ৭১ মিনিটে গোল ব্যবধান বাড়ানোর আরও একটি সুযোগ পায় মেক্সিকো। কিন্তু ব্যবধান বাড়াতে পারেনি তারা। ৮৪ মিনিটে ভালো একটি ক্রস দেয় দক্ষিণ কোরিয়া। কিন্তু তা থেকেও ব্যবধান কমাতে পারেনি তারা। তবে ম্যাচের শেষ সময়ে স্বান্তনার গোলটি পেয়ে যায় দক্ষিণ কোরিয়া। তা থেকে ব্যবধান কমিয়ে ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় এশিয়ার দেশটিকে। দক্ষিণ কোরিয়া তাদের শেষ ম্যাচটি খেলবে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে।

(দ্য রিপোর্ট/একেএমএম/ জুন ২৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর