thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

যশোর ও পাবনায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

২০১৮ জুন ২৪ ১০:৪৪:২৯
যশোর ও পাবনায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

যশোর ও পাবনা প্রতিনিধি : যশোরের মণিরামপুরে ও পাবনার বেড়া উপজেলায় ‘বন্দুকযুদ্ধে’ ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার (২৩ জুন) দিবাগত রাতে পাবনায় ও রবিবার (২৪ জুন) ভোরে যশোরে এ দু’টি ‘বন্দুকযুদ্ধে’ ঘটনা ঘটে।

যশোরের মণিরামপুরে সন্ত্রাসীদের দুইপক্ষের ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। তবে তাদের নাম পরিচয় জানা সম্ভব হয়নি।

রবিবার (২৪ জুন) ভোরে যশোর-চুকনাগর মহাসড়কের বেগারিতলা এলাকায় এ ঘটনা ঘটে।

মণিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকাররম হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, ভোরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা আগেই পালিয়ে যায়।পরে ঘটনাস্থলে পড়ে থাকা দুটি মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।

প্রাথমিকভাবে নিহত দুজনের নাম-পরিচয় জানা যায়নি বলে জানান ওসি মোকাররম।

তিনি বলেন, দুইপক্ষের দ্বন্দ্বের কারণে এ ঘটনা ঘটতে পারে। তবে আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

এদিকে পাবনার বেড়া উপজেলায় পুলিশের সঙ্গে তথকথিত ‘বন্দুকযুদ্ধে’ তিন পুলিশ হত্যা মামলার অন্যতম আসামি নিজাম মণ্ডল (৪২) এক ব্যক্তি নিহত হয়েছেন।

শনিবার (২৩ জুন) দিবাগত রাত ১২টার দিকে উপজেলার আমিনপুর থানার ঢালারচর ইউনিয়নের দাসপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত নিজাম মণ্ডলের বাড়ি পার্শ্ববর্তী মিরপুর গ্রামে। পুলিশের দাবি, নিজাম স্থানীয় চরমপন্থীদল সর্বহারার সক্রিয় সদস্য ও ২০১০ সালে ঢালারচরে তিন পুলিশ হত্যা মামলার অন্যতম আসামি। তার বিরুদ্ধে ডাকাতি ও অপহরণসহ বিভিন্ন অপরাধের ৯টি মামলা রয়েছে।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ গণমাধ্যমকে জানান, দাসপাড়া গ্রামে একদল লোক ডাকাতির প্রস্তুতি নিচ্ছে-এমন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ১১টার দিকে সেখানে পুলিশ অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। প্রায় ১২ থেকে ১৫ মিনিট গুলি বিনিময়ের পর ডাকাতদল পিছু হটে। এ সময় ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় ওই ব্যক্তিকে পাওয়া যায়। বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে রাত ১টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। পরে স্থানীয়দের মাধ্যমে তার নাম পরিচয় শনাক্ত করা হয়।

তিনি বলেন, বন্দুকযুদ্ধের এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। তাদেরও বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। অবস্থা বুঝে লাশটি ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হবে।

এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, ২ টি গুলির খোসা ও তিনটি চাপাতিও জব্দ করেছে বলে দাবি করে পুলিশ।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ২৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর