thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

শাহজালালে সাড়ে ৫ কেজি সোনাসহ আটক ১

২০১৮ জুন ২৪ ১১:২৩:২২
শাহজালালে সাড়ে ৫ কেজি সোনাসহ আটক ১

দ্য রিপোর্ট প্রতিবেদক : হজরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে ৫ কেজি ৪৮৭ গ্রাম সোনাসহ এক মালয়েশিয়ান যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা।

শনিবার (২৩ জুন) রাত ১টায় মালয়েশিয়া থেকে আগত ওই যাত্রীর কাছ থেকে ১ কেজি ওজনের চারটি সোনার বার এবং ৬ পিস সোনার বারের কাটপিস জব্দ করা হয়। জব্দকৃত সোনার মূল্য প্রায় ২ কোটি ৭৪ লাখ টাকা।

রবিবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দার সূত্র জানায়, শাহজালাল বিমানবন্দরে রাত ১ টার সময় মালয়েশিয়া থেকে আগত ওডি ১৬২ ফ্লাইট যোগে আসা যাত্রীর কাছ থেকে ১ কেজি ওজনের চারটি সোনার বার এবং ৬ পিস সোনার বারের কাটপিস জব্দ করা হয়। জব্দকৃত সোনার ওজন ৫ কেজি ৪৮৭ গ্রাম। যাত্রী কোনো প্রকার ঘোযণা ছাড়াই গ্রিন চ্যানেল অতিক্রম করে বের হওয়ার সময় জুতার মধ্যে লুকায়িত অবস্থা থেকে শুল্ক গোয়েন্দা দল তা উদ্ধার করে। গোপন সংবাদের মাধ্যমে শুল্ক গোয়েন্দা দল জানতে পারে বিমান যোগে সোনা চোরাচালান হবে। তবে কোন যাত্রীর কাছে পাওয়া যাবে তার সঠিক তথ্য না থাকার কারণে গ্রিন চ্যানেলে অবস্থান গ্রহণ করা হয়। যাত্রী গ্রিন চ্যানেল অতিক্রম করার পর তার কাছ থেকে সোনার বারগুলো জব্দ করা হয় এবং তাকে আটক করা হয়।

যাত্রীর নাম লুই কোন হং। তার বয়স ৩৩। চীনা বংশোদ্ভূত মালয়েশিয়ার নাগরিক তিনি। জব্দকৃত সোনার মূল্য প্রায় ২ কোটি ৭৪ লাখ টাকা। জব্দকৃত পণ্য ও যাত্রীর বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ২৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর