thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

নারায়ণগঞ্জে পোশাক শ্রমিকদের অবরোধ

২০১৮ জুন ২৪ ১৬:৩১:১১
নারায়ণগঞ্জে পোশাক শ্রমিকদের অবরোধ

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের ফতুল্লায় বকেয়া বেতন, ভাতা পরিশোধ, শ্রমিক ছাটাই ও নির্যাতন বন্ধের প্রতিবাদে সড়কে অবরোধ ও বিক্ষোভ করেছে চারটি পোশাক কারখানার শ্রমিকরা।

রবিবার সকাল সাড়ে দশটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত চারটি পোশাক কারখানার শ্রমিকরা ঢাকা-নারায়ণগঞ্জ সড়ক পুরাতন সড়ক অবরোধ করে রাখে। এসময় রাস্তার দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ প্রশাসনের আশ্বাসে সড়ক অবরোধ তুলে নিয়ে ডিআইটি মাঠে অবস্থান নিয়ে শ্রমিকরা বিক্ষোভ করে।

শ্রমিক ও পুলিশ জানায়, রবিবার সকালে ফতুল্লার শিবুমার্কেট এলাকার সাকুরা গার্মেন্টসের এক শ্রমিককে মারধর করে মালিক পক্ষের লোকজন। প্রতিবাদে শ্রমিকরা কাজ বন্ধ করে দিয়ে রাস্তায় নেমে আসে। পরে তাদের সঙ্গে যোগ দেয় ওসমান, ডিকেল ও আবির গার্মেন্টের শ্রমিকরা।

পরে তারা একত্রিত হয়ে বকেয়া বেতন বোনাস, শ্রমিক ছাটাই ও নির্যাতন বন্ধের দাবিতে বিক্ষোভ করতে করতে ফতুল্লা থানার সামনে এসে ঢাকা নারায়ণগঞ্জ (পুরাতন) সড়ক অবরোধ সৃষ্টি করে। সকাল সাড়ে দশটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে।

পরে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ ও শ্রমিক ছাটাই ও শ্রমিক নির্যাতন বন্ধের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

পরে শ্রমিকরা রাস্তার পাশের ডিআইটি মাঠে অবস্থান নিয়ে চার গার্মেন্টস কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করে। এদিকে সড়ক অবরোধরে কারণে রাস্তার দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের জানান, চারটি পোশাক কারখানার কর্তৃপক্ষের বিরুদ্ধে শ্রমিকরা লিখিত অভিযোগ দিয়েছে। আমার দেখছি।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ২৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর