thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

বিশাল জয় ইংল্যান্ডের

২০১৮ জুন ২৪ ২১:৩৩:৫২
বিশাল জয় ইংল্যান্ডের

দ্য রিপোর্ট ডেস্ক: হ্যারি কেনের এতো আলো? এক হ্যারি কেনের আলোতে রাশিয়ার নিঝনি নভগোরদ স্টেডিয়াম আলোয় ঝকঝকে হয়ে উঠল। দারুণ এক হ্যাটট্রিক করে পানামার বিপক্ষে ইংল্যান্ড অধিনায়ক দলকে বড় এক জয় এনে দিয়েছেন। শিশু সুলভ পানামা যেন হ্যারি কেনের চিমনিতে হাত দিয়ে ঝলসে গেল। বেলজিয়ামের বিপক্ষে ৩-০ গোলে হারের পর তারা ইংল্যান্ড বিপক্ষে ৬-১ গোলের ব্যবধানে উড়ে গেছে। তাদের প্রাপ্তি শুধু রাশিয়া বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম গোল পাওয়া।

আর পানামাকে হারিয়ে ইংল্যান্ড শেষ ষোলোয় তাদের জায়গা নিশ্চিত করেছে। সঙ্গে বেলজিয়ামকে নিয়ে গেছে রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে। এছাড়া ইংল্যান্ড গড়েছে এক রেকর্ড। বিশ্বকাপ ইতিহাসে এর আগে ইংলিশরা কখনো ৫ গোলে দিতে পারেনি। আর এবার জয় তুলে নিলো ৬-১ ব্যবধানে। এখন পর্যন্ত রাশিয়া বিশ্বকাপের সবচেয়ে বড় জয়ও ইংল্যান্ডের।

পানামার বিপক্ষে প্রথমার্ধেই ৫ গোল দিয়ে রেকর্ড গড়ে ফেলে সাউথগেটের শিষ্যরা। হ্যারি কেন প্রথমার্ধে করেন জোড়া গোল। এরপর দ্বিতীয়ার্ধে হ্যাট্রিক পূর্ণ করেন তিনি।কেন এবারেরবিশ্বকাপে রোনালদো, লুকাকুকে ছাড়িয়ে করে ফেলেছেন পাঁচ গোল। এছাড়া স্টোর্নস করেছেন আরও ২ গোল। মাঝখানে লিনগার্ড দলের বড় জয়ে এক গোল করেছেন।

ম্যাচের ৮ মিনিটের মাথায় দলকে প্রথম লিড এনে দেন স্টোর্নস। এরপর ২২ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুন করেন হ্যারি কেন। ৩৬ মিনিটে ব্যবধান ৩-০ করেন লিনগার্ড। এর চার মিনিট পরে ব্যবধান ৪-০ তে নিয়ে যান স্টোর্নস। প্রথমার্ধের যোগ করা সময়ে ইংল্যান্ডের পক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকে আবার গোল করেন ইংল্যান্ড অধিনায়ক এবং স্ট্রাইকার হ্যারি কেন।

এরপর ম্যাচের দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে দলের ষষ্ঠ গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন কেন। প্রথম ম্যাচে তিউনেশিয়ার বিপক্ষে জোড়া গোল করার পর ইংল্যান্ড অধিনায়ক পানামার বিপক্ষে পেলেন হ্যাটট্রিক।হয়ে গেলেন গোল্ডের বুটের বড় দাবিদার। পানামা অবশ্য ম্যাচের ৭৮ মিনিটে ফ্রি কিক কাজে লাগিয়ে একটি গোল শোধ দেয়। পানামা ফরোয়ার্ডের নেওয়া ফ্রি কিকে দারুণ পা ছুঁইয়ে ব্যবধান কমান ব্যালয়। আর তাদের ওই গোলেই স্টেডিয়ামে পানামা সমর্থকদের উল্লাস করতে দেখা গেছে।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ২৪,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর