thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

টিকে থাকল কলম্বিয়া

২০১৮ জুন ২৫ ০২:০২:১৩
টিকে থাকল কলম্বিয়া

দ্য রিপোর্ট ডেস্ক: রদ্রিগেজ নামলেন শুরু থেকে। খেললেন আর খেলাটা গড়লেন। পোল্যান্ডের বিপক্ষে ৩-০ গোলের দুটিতে রাখলেন অবদান। দ্বিতীয় রাউন্ডে যাওয়ার লড়াইয়ে দলকে রাখলেন টিকিয়ে।

গ্রুপ এইচ থেকে দুই ম্যাচ শেষে কলম্বিয়ার এখন তিন পয়েন্ট। সমান ম্যাচে চার পয়েন্ট সেনেগাল এবং জাপানের। পোল্যান্ডের শূন্য।

প্রথমার্ধে কলম্বিয়া এদিন ৫৮ শতাংশ সময় বল নিয়ন্ত্রণ করে। শুরু থেকে ডান উইং ব্যবহার করে বেশি আক্রমণ করতে থাকে দলটি। ফল আসে ৪০তম মিনিটে। বক্সের ডানকোনা থেকে রদ্রিগেজ দারুণ একটি ক্রস তুলে দেন। বক্সে ছিলেন ইয়েরি মিনা। গোলরক্ষকের চেয়েও বেশি লাফিয়ে হেড করে বল জালে পাঠান।

প্রথমার্ধে পোল্যান্ডের মাঝমাঠ বেশ দুর্বল ছিল। লেভানডভস্কিকে সেভাবে খুঁজেই পাওয়া যায়নি। বারবার নিচে নেমে বলের সন্ধান করছিলেন। দ্বিতীয়ার্ধের ৫৮তম মিনিটে তিনি দারুণ একটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। বলতে গেলে পোল্যান্ডের এটি প্রথম সুযোগ ছিল।

ডিফেন্স ভেঙে বক্সে ঢুকে গোলরক্ষক ডেভিড অসপিনাকে প্রায় একা পেয়ে যান। লেভানডভস্কি বাপায়ে শটও নেন। কিন্তু অসপিনাকে পরাস্ত করতে পারেননি।

পোল্যান্ড যখন ম্যাচে ফিরতে মরিয়া তখন ফ্যালকাও’র গোলে ৭০তম মিনিটে আবার পিছিয়ে পড়ে। এটি ফ্যালকাওর প্রথম বিশ্বকাপ গোল।

৭৫তম মিনিটে ম্যাচের তৃতীয় গোল করেন হুয়ান গিয়ের্মো কুয়াদ্রাদো। প্রথম গোলের যোগানদাতা রদ্রিগেজ দারুণ একটি পাস দেন তাকে। কুয়াদ্রাদো সেই বল ধরে একাই গোলমুখে ছুটতে থাকেন। গোলরক্ষকের সঙ্গে ওয়ান-টু-ওয়ান পজিশনে পড়েন। মাথা ঠাণ্ডা রেখে নিজের ডানদিকে বল পুশ করে জাল খুঁজে নেন।

রদ্রিগেজ এই নিয়ে বিশ্বকাপের সাত ম্যাচে ১০টি গোলে যুক্ত থাকলেন। ছয়টি করেছেন আর চারটি করিয়েছেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ২৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর