thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

খালেদার মানহানি মামলা : হাইকোর্টের আদেশ আপিলে বহাল

২০১৮ জুন ২৫ ১৪:৪৫:২৩
খালেদার মানহানি মামলা : হাইকোর্টের আদেশ আপিলে বহাল

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকার মানহানির দুই মামলায় গ্রেপ্তার দেখাতে ও জামিন চেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আবেদন দ্রুত নিষ্পত্তি করতে ম্যাজিস্ট্রেট আদালতকে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এর ফলে এ দুই মামলায় হাইকোর্টের আদেশ বহাল রয়েছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

সোমবার (২৫ জুন) উভয়পক্ষের শুনানি নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মওদুদ আহমদ ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এর আগে বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত এবং মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে দায়ের করা দুই মামলায় গত ৩১ মে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন নিষ্পত্তি করে আদেশ দেন হাইকোর্ট। আদেশে মামলা দুটিতে গ্রেপ্তার দেখিয়ে ও জামিন চেয়ে খালেদা জিয়ার আবেদন দ্রুত ম্যাজিস্ট্রেট আদালতকে নিষ্পত্তির নির্দেশ দেন। একইসঙ্গে আসামি কারাগারে আছে উল্লেখ করে গ্রেপ্তার দেখাতে ও জামিন চেয়ে খালেদা জিয়ার আবেদন নথিজাত করে গ্রেপ্তারি পরোয়ানা কার্যকরের আদেশ দিয়ে ম্যাজিস্ট্রেট বড় ধরনের ভুল করেছেন বলে হাইকোর্ট মন্তব্য করেন। খালেদা জিয়ার জামিন আবেদন নিষ্পত্তি করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এরপর হাইকোর্টের আদেশের বিরুদ্ধে গত ১১ জুন রাষ্ট্রপক্ষ আপিল বিভাগের চেম্বার আদালতে লিভ টু আপিলের আবেদন জানায়। কিন্তু চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী হাইকোর্টের আদেশ বহাল রাখেন। একইসঙ্গে রাষ্ট্রপক্ষের লিভ টু আপিলের ওপর সোমবার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন নির্ধারণ করেন। এর পরিপ্রেক্ষিতেই আজ মামলা দুটির ওপর শুনানি হয়।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ২৫, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর