thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ইসির নির্দেশনা না মানায় নওফেলের দুঃখপ্রকাশ

২০১৮ জুন ২৫ ১৪:৫৫:১১
ইসির নির্দেশনা না মানায় নওফেলের দুঃখপ্রকাশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : নির্দেশনা না মেনে গাজীপুর সিটি করপোরেশন এলাকায় প্রচার-প্রচারণায় অংশ নেওয়ার ঘটনায় আগারগাঁও নির্বাচন কমিশন কার্যালয়ে গিয়ে দুঃখপ্রকাশ করেছেন আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সোমবার (২৫ জুন) দুপুরে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামের নেতৃত্ব নির্বাচন কমিশনে যান আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। ওই দলে নওফেলও ছিলেন। প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাতের সময় নওফেল রবিবারের ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেন।

তিনি কমিশনকে বলেন, প্রজ্ঞাপনের বিষয়টি না জানান কারণে এটি হয়েছে। জানা মাত্রই তিনি সেখান থেকে ঢাকায় ফিরে আসেন।

ইসির সঙ্গে প্রতিনিধি দলের বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন এইচ টি ইমাম। সেখানে তাঁর পাশেই দাঁড়িয়ে ছিলেন মহিবুল হাসান চৌধুরী।

এইচ টি ইমাম বলেন, নওফেল একজন ভালো রাজনীতিবিদ। তিনি একজন ব্যারিস্টার। সেদিন যা হয়েছে তা না জেনে হয়েছে। জানার ২০ মিনিটের মধ্যেই তিনি গাজীপুর থেকে চলে এসেছেন। এই বিষয়টি আজ ইসির কাছে বলেছেন নওফেল। ঘটনার জন্য তিনি দুঃখপ্রকাশ করেছেন।

এইচ টি ইমাম বলেছেন, দুঃখপ্রকাশ করায় এবং ভুল স্বীকার করায় নির্বাচন কমিশনারেরা খুশী হয়েছেন। তারা বলেছেন, এমন রাজনীতিবিদই তারা চান। যারা ভুল হলে দুঃখপ্রকাশ করবেন। ভুল স্বীকার করবেন এবং ভবিষ্যতে আর ভুল করবেন না।

এইচ টি ইমাম নওফেলের ওই দিনের ঘটনায় নেতিবাচক সংবাদ প্রকাশ করে গণমাধ্যমের সমালোচনা করেন। তিনি বলেন, ‘আপনাদের (সাংবাদিকদের) আরও দায়িত্বশীল হওয়া দরকার। এ ধরনের সংবাদ নেতিবাচক প্রভাব ফেলে, সাধারণ মানুষকে বিভ্রান্ত করে।

বিএনপির পক্ষ থেকে গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদের প্রত্যাহারের দাবি প্রসঙ্গে প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, শেষ মুহূর্তে এই ঘটনার দাবির কোনো যৌক্তিকতা নেই। তাছাড়া এসপি এমন কী করেছেন যে তাকে প্রত্যাহার করতে হবে। তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার কঠোর নির্দেশের পর কর্মকর্তা ভয়ে আছেন। তা ছাড়া এসপি হারুন খারাপ কেন, সেটা তো বিএনপি বলছে না। একজন মানুষের ভাবমূর্তি নষ্ট করা সহজ। এটা কেন করা হবে?

(দ্য রিপোর্ট/এনটি/জুন ২৫, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর