thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

রাশিয়াকে মাটিতে নামালো উরুগুয়ে

২০১৮ জুন ২৫ ২৩:২৩:৩৩
রাশিয়াকে মাটিতে নামালো উরুগুয়ে

দ্য রিপোর্ট ডেস্ক: স্বাগতিক রাশিয়া প্রথম দুই ম্যাচে যেন উড়ছিল। ম্যাচ দুটিতে ৮ গোল করে ফেলা সেই তাদের মাটিতে নামিয়ে আনল উরুগুয়ে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে সুয়ারেজ, কাভানির গোলে ৩-০ ব্যবধানে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে দলটি। আরেকটি গোল নিজেদের জালে ঢুকিয়েছেন রাশিয়ার চেরিশেভ।

দ্বিতীয় রাউন্ডে রাশিয়া মুখোমুখি হবে গ্রুপ ‘বি’র রানার্সআপের। সেক্ষেত্রে তাদের প্রতিপক্ষ হতে পারে পর্তুগাল, স্পেন অথবা ইরান। এই তিন দলের রাত ১২টায় ম্যাচ রয়েছে। তখনই চূড়ান্ত হবে।

রাশিয়ার বিপক্ষে উরুগুয়ের এর আগে মাত্র একটি ম্যাচে জয় ছিল। সেটি ১৯৭০ সালের বিশ্বকাপে।

প্রথমার্ধে উরুগুয়ে ৫৬ শতাংশ সময় বল দখলে রাখে। তাদের আক্রমণগুলো ছিল বেশ শক্তিশালী। ফরোয়ার্ড কাভানিকে অবশ্য সেভাবে খুঁজে পাওয়া যায়নি। তবে সুয়ারেজের সঙ্গে বুদ্ধি করে কাজের কাজটি করেন দুজনে। ফ্রি-কিক থেকে দলকে এগিয়ে দেন।

গোলটি আসে দশ মিনিটের মাথায়। বক্সের ঠিক বাইরে থেকে নেয়া ফ্রি-কিকে গোল আদায় করে নেন সুয়ারেজ। মানবদেয়ালে প্রতিপক্ষ খেলোয়াড়দের সঙ্গে সুয়ারেজের সতীর্থ কাভানি দাঁড়ানো ছিলেন। কিক নেয়ার সময় কাভানি পাশে সরে গেলে তৈরি হওয়া ফাঁকা জায়গা থেকে জাল খুঁজে নেন সুয়ারেজ।

উরুগুয়ে দ্বিতীয় গোল পায় ২৩ মিনিটের সময়। ডিয়েগো লাক্সাল্ট বক্সের বেশ বাইরে থেকে শট নেন। রাশিয়ার ডেনিশ চেরিশেভের গোড়ালিতে লেগে দিক পাল্টে বল জালে জড়ায়। প্রথমে গোলটি লাক্সল্টের বলে ধারণা করা হলেও রেফারি জানিয়ে দেন এটি আত্মঘাতী গোল। এই নিয়ে রাশিয়া বিশ্বকাপে মোট ছয়টি আত্মঘাতী গোল হল। ১৯৯৮ বিশ্বকাপেও ছয়টি আত্মঘাতী গোল হয়েছিল।

৩৬তম মিনিটে রাশিয়া দশজনের দলে পরিণত হয়। আইগোর স্মোলনিকোভ দ্বিতীয় হলুদ কার্ড দেখে বাইরে চলে যান।

দ্বিতীয়ার্ধে দুদলের আক্রমণে অতটা জোর ছিল না। প্রথমার্ধে নিষ্প্রভ থাকা কাভানি ৬৭তম মিনিটে পরিষ্কার সুযোগ সৃষ্টি করতে পারেন। বক্সের ভেতর থেকে ডান পায়ে শট নিলে সেটি বাইরে চলে যায়।

রাশিয়া ৭৪তম মিনিটে একটি কাউন্টার অ্যাটাক পায়। আর্তেম জুবা বক্সের বাইরে বল পেলে ডান পায়ের শটে সেটি বাইরে মারেন।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে ব্যবধান ৩-০ করেন কাভানি। কর্নার থেকে উড়ে আসা বলে হেড করেন অধিনায়ক ডিয়েগো গডিন। রাশিয়ান গোলরক্ষক সেটি ঠেকিয়ে দেন। ফিরতি বল এসে পড়ে কাভানির সামনে। তিনি জালে জড়িয়ে দেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন২৫,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর