thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫,  ৭ রবিউল আউয়াল ১৪৪০

সিলেট সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী আরিফ

২০১৮ জুন ২৭ ১৭:১১:২৬
সিলেট সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী আরিফ

সিলেট প্রতিনিধি : সকল জল্পনা-কল্পনা শেষে আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন দিয়েছে বিএনপি।

বুধবার (২৭ জুন) দুপুরে ঢাকায় বিএনপির দলীয় কার্যালয়ে সিলেট বিএনপির শীর্ষ ১১ নেতার সঙ্গে বৈঠকের পর এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

এবার সিলেটে বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন, সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহ-সভাপতি ও প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী ও মহানগর যুবলীগ নেতা ছালাহউদ্দিন রিমন। কিন্তু এদের মধ্যে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীকে বেছে নেয় বিএনপি।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জুলাই সিলেট, বরিশাল ও রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণ হবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

এর আগে দলের মনোনয়ন বোর্ডে আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে সরকারি দলের সঙ্গে গোপন আঁতাত ও দলীয় কর্মসূচিতে সক্রিয় না থাকার অভিযোগ তুলে তাকে মেয়র পদে মনোনয়ন না দিতে অনুরোধ জানানো হয়।

গত ২৪ জুন সিলেট সিটি নির্বাচনে আরিফুল হক চৌধুরীকে চ্যালেঞ্জ জানিয়ে মেয়র পদে মনোনয়ন কেনেন সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক সিটি কাউন্সিলর আবদুল কাইয়ুম জালালী পংকী।

এছাড়া দলীয় মনোনয়ন ঠেকাতে মেয়র আরিফের বিরুদ্ধে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম স্বাক্ষরিত ৫ পৃষ্ঠার অভিযোগ পাঠানো হয় দলের হাইকমান্ডের কাছে। সিলেট মহানগর বিএনপির প্যাডে লেখা চিঠিতে আরিফুল হকের বিরুদ্ধে ১১টি অভিযোগ তোলা হয়। সব অভিযোগ তদন্ত করে অবশেষে আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন দেয় বিএনপি।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ২৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর