thereport24.com
ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬,  ১৫ জিলহজ ১৪৪০

লিবরা ইনফিউশনের শেয়ার দর অস্বাভাবিক হারে বাড়ছে

২০১৮ জুন ২৮ ১২:২৫:৪৯
লিবরা ইনফিউশনের শেয়ার দর অস্বাভাবিক হারে বাড়ছে

দ্য রিপোর্ট ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি লিবরা ইনফিউশনের শেয়ার দাম অস্বাভাবিক হারে বেড়ছে, বিনিয়োগকারীদের সতর্ক করতে এমন তথ্য প্রকাশ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

বৃহস্পতিবার (২৮ জুন) কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ২৭ জুন নোটিস পাঠানো হয়। এর জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে সম্প্রতি প্রতিষ্ঠানের শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, জুন মাসের শুরু থেকেই লিবরা ইনফিউশনের শেয়ার দাম টানা বাড়ছে। মে মাসের শেষ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দাম ছিল ৫০৫ টাকা, যা টানা বেড়ে ২৭ জুন দাঁড়ায় ১ হাজার ১৫৩ টাকা ৩০ পয়সা। অর্থাৎ ১৬ কার্যদিবসের ব্যবধানে লিবরা ইনফিউশনের শেয়ার দাম বেড়েছে ৬৪৮ টাকা ৩০ পয়সা বা দ্বিগুণের বেশি।

এমন দাম বাড়ার পরিপ্রেক্ষিতেই ডিএসই থেকে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয় এবং কোম্পানি কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতর্ক করা হয়। তবে বৃহস্পতিবারও কোম্পানিটির শেয়ার দাম বৃদ্ধি অব্যহত রয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ৭২ টাকা।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৩৪ দশমিক ৪৩ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৫১ দশমিক ৭১ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১৩ দশমিক ৮৬ শতাংশ শেয়ার।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ২৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর