thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

চট্টগ্রামে ভুল ইনজেকশনে শিশুর মৃত্যুর অভিযোগ

২০১৮ জুন ৩০ ১৩:০৫:৩৬
চট্টগ্রামে ভুল ইনজেকশনে শিশুর মৃত্যুর অভিযোগ

চট্টগ্রাম প্রতিনিধি : গলা ব্যথার চিকিৎসার জন্য ভর্তি করা হয় হাসপাতালে। কিন্তু ভুল ইনজেকশনের পুশ করার কারণে প্রাণ হারায় আড়াই বছরের মেয়ে রাইফা। অভিযুক্ত চিকিৎসক ডা. দেবাশীষকে আটক করে থানায় সোপর্দ করেন পরিবার। ভুল ইনজেকশনের পুশ করার কারণে শিশুর মৃত্যু হয়েছে, তা স্বীকার করেছেন সংশ্লিষ্ট চিকিৎসক ও নার্স।

তবে থানায় বিএমএ নেতাদের সঙ্গে সমঝোতা হয় যে, যদি তদন্তে চিকিৎসক অপরাধী প্রমাণিত হন তাহলে তাকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করা হবে। পরে অভিযুক্ত চিকিৎসককে ছেড়ে দেওয়া হয়। এ বিষয়ে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (২৯ জুন) দিনগত রাত ১২টার দিকে চট্টগ্রাম নগরের মেহেদিবাগে অবস্থিত ‘ম্যাক্স হাসপাতাল’-এ এ ঘটনা ঘটে। ম্যাক্স হাসপাতালের জেনারেল ম্যানেজার রঞ্জন কুমার দত্ত মৃত্যুর খবরটি জানিয়েছেন।

নিহত শিশুর বাবা সমকাল পত্রিকার চট্টগ্রাম ব্যুরোর ক্রাইম রিপোর্টার রুবেল খান।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবুল কালাম বলেন, রাতে নগরের ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসায় সাংবাদিকের শিশু কন্যার মৃত্যুর অভিযোগ পেয়ে অভিযুক্তদের আটক করি।
এর পর পরই চিকিৎসক সংগঠনের নেতারা থানায় এসে হুমকি দেয় যে, এই মুহূর্তে আটকদের ছাড়া না হলে চট্টগ্রামের সকল হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা সেবা বন্ধ করে দেওয়া হবে। তাৎক্ষণিক পরিস্থিতি বিবেচনায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলাপ করে আটকদেরকে ছেড়ে দেয়া হয়েছে। তবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে তাদের বিরুদ্ধে।

ওসি আরও বলেন, ভুল ইনজেকশনের পুশ করার কারণে শিশুর মৃত্যু হয়েছে, তা স্বীকার করেছেন সংশ্লিষ্ট চিকিৎসক ও নার্স। তারপরেও চিকিৎসকদের আচরণ ভাষায় প্রকাশ করার মতো নয়।

নিহতের বাবা সাংবাদিক রুবেল খান জানান, গলা ব্যথার কারণে মেয়েটি খাওয়া-দাওয়া বন্ধ করে দিয়েছিল। খুবই কষ্ট পাচ্ছিল সে। রাতের দিকে ব্যথা আরও বেড়ে গেলে পার্শ্ববর্তী বেসরকারি ম্যাক্স হাসপাতালে নিয়ে যাই। সেখানে ভুল চিকিৎসায় কয়েক ঘণ্টার মধ্যেই আমার রাইফা মারা যায়। অভিযুক্তদের আমি বিচার চাই। যাতে আর কারো বুক এভাবে ভুল চিকিৎসায় খালি না হয়।

(দ্য রিপোর্ট/এনটি/জুন ৩০, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর