thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

বাদ পড়লেন হিগুয়াইন

২০১৮ জুন ৩০ ১৯:৫২:৩৭
বাদ পড়লেন হিগুয়াইন

দ্য রিপোর্ট ডেস্ক: বিশ্বকাপে খাদের কিনারা থেকে ফিরে এসেছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ড্র করে এবং পরের ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হেরে বিশ্বকাপের আশা প্রায় ছেড়েই দিয়েছিলেন দুইবারের বিশ্বসেরা দলটির সমর্থকেরা।

শেষ ম্যাচে দলের অধিনায়ক মেসির অসাধারণ পারফরম্যান্সে এবং মার্কোস রোহোর অনবদ্য গোলে নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেছে লাতিন আমেরিকার দেশটি।

এবার লড়াইটা আরও শক্ত মেসির দলের কাছে। গ্রুপে সুযোগ থাকলেও নকআউট পর্বে এসে একটা ভুলই শেষ করে দিতে পারে বিশ্বকাপ জয়ের স্বপ্ন। ফলে প্রতিটা দলই এই পরিস্থিতিতে বেশ সচেতন। বিষয়টা ভালো মতোই জানেন ‘দ্য ম্যাজেশিয়ান’ খ্যাত এই তারকা। আর তাই গোটা দলকেই সামনের দিকে এগিয়ে চলার জন্য সঙ্ঘবদ্ধ করে দায়িত্ব নেয়ার কথা বলছেন লিওনেল মেসি।

নক আউট পর্বের খেলা শুরু হচ্ছে আর্জেন্টিনা বনাম ফ্রান্স ম্যাচ দিয়ে। দুই দলই আত্মবিশ্বাসী এই ম্যাচ থেকে জয় তুলে পরবর্তী রাউন্ডে যাবার বিষয়ে।

এই দুই দলের ভাল খেলা বা মন্দ খেলা অনেকটাই নির্ভর করবে পোগবা-গ্রিজমান এবং অন্য দিকে, মেসি-মাসচেরানোদের উপর।

এই ম্যাচে সাম্প্রতিক ফর্মের ওপর বিচার করে হোর্হে সাম্পাওয়ালির সেরা একাদশ থেকে বাদ পড়েছেন গঞ্জালো হিগুয়াইন। তার বদলে মূল একাদশে জায়গা করে নিয়েছেন ক্রিশ্চিয়ান পাভন। জাতীয় দলের হয়ে আট ম্যাচ খেলেছেন বোকা জুনিয়সের্র এই তারকা।

আর্জেন্টিনার একাদশ:

ফ্রাংকো আরমানি, গ্যাব্রিয়েল মার্কাদো, নিকোলাস তাগলিয়াফিকো, এভার বানেগা, নিকোলাস ওতামেন্দি, মার্কস রোহো, এনজো পেরেজ, হাভিয়ের মাশ্চেরানো, অ্যাঞ্জেল ডি মারিয়া, ক্রিশ্চিয়ান পাভন ও লিওনেল মেসি।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ৩০, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর