thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

রাশিয়া স্পেনের বাঁচা মরার লড়াই চলছে

২০১৮ জুলাই ০১ ২০:২২:১৪
রাশিয়া স্পেনের বাঁচা মরার লড়াই চলছে

দ্য রিপোর্ট ডেস্ক: বিশ্বকাপে এবারের আসরে স্বাগতিক রাশিয়া দারুণ খেলেছে। গ্রুপে টানা দুই ম্যাচের দাপুটে জয়ের স্মৃতি নিয়ে ২০১০ সালের চ্যাম্পিয়ন স্পেনের মুখোমুখি হয়েছে তারা। মাঠে শুরু হয়েছে দুই দলের বাঁচা মরার লড়াই।

দুই ম্যাচ ড্র ও একটি জয় পাওয়া স্পেনের বিপক্ষে রাশিয়া অঘটন ঘটাতে চায়। যদিও অতীত খুব ভালো নয় তাদের। ১০ বারের মুখোমুখি লড়াইয়ে একবারই জয় রুশদের।

মস্কোতে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে স্পেনের এই গুরুত্বপূর্ণ ম্যাচে একাদশে জায়গা হয়নি অভিজ্ঞ মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তার।

বার্সেলোনার সাবেক খেলোয়াড়ের জায়গায় একাদশে এসেছেন রিয়াল মাদ্রিদের মার্কো আসেনসিও। স্পেনের কোচ ফের্নান্দো হিয়েরো আরেকটি পরিবর্তন এনেছেন দলে। বায়ার্ন মিউনিখের থিয়াগো আলকান্তারার বদলে মাঝমাঠে জায়গা পেয়েছেন অ্যাতলেতিকো মাদ্রিদের কোকে।

রাশিয়ার জন্য বড় ধাক্কা এসেছে ডেনিস চেরিশেভের না থাকার খবর। প্রথম দুই ম্যাচে ৩ গোল করা এই উইঙ্গার ইনজুরি থেকে সেরে উঠতে পারেনি। মিশরের বিপক্ষে তার বদলি হওয়া দালের কুজিয়ায়েভ একাদশে।

আরেকটি পরিবর্তন এনেছে স্বাগতিকরা। ইউরি গাজিনস্কির বদলে এসেছেন ফেদোর কুদ্রিয়াশোভ।

স্পেন: দাভিদ দে গেয়া, নাচো, জেরার্দ পিকে, সের্হিয়ো রামোস, জোর্দি আলবা, কোকে, সের্হিয়ো বুশকেৎস, দাভিদ সিলভা, ইসকো, মার্কো আসেনসিও ও দিয়েগো কোস্তা।

রাশিয়া: ইগোর আকিনফেভ, সার্জেই ইগনাশেভিচ, ইলিয়া কুতেপোভ, ফিওদোর কুদ্রিয়াশোভ, মারিও ফার্নান্দেস, ইউরি ঝিরকোভ, আলেক্সান্দার সেমেদোভ, রোমান জোবনিন, দালের কুজিয়ায়েভ, আরতেম জিউবা, আলেক্সান্দার গোলোভিন।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুলাই ০১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর