thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫,  ১৩ মহররম ১৪৪০

সীতাকুণ্ডে নিখোঁজ ৩ পর্যটকের লাশ উদ্ধার

২০১৮ জুলাই ০৭ ১৭:৩১:০৭
সীতাকুণ্ডে নিখোঁজ ৩ পর্যটকের লাশ উদ্ধার

চট্টগ্রাম অফিস: চট্টগ্রামের সীতাকুণ্ডের বাঁশবাড়ীয়া সৈকতের পানিতে নেমে নিখোঁজ তিন পর্যটকের লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুর ১টার দিকে তাদের লাশগুলো উদ্ধার করে ডুবুরি দল।

নিহতরা হলেন- সাইফুল ইসলাম (২৪), মো. আলাউদ্দিন (২০) ও মো. ইয়াসিন (১৮)।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ওয়াসি আজাদ বলেন, বঙ্গোপসাগরের চ্যানেলটিতে নৌ-বাহিনী, কোস্ট গার্ড ও ফায়ার সার্ভিস মিলে শুক্রবার থেকে উদ্ধার তৎপরতা শুরু করে। যে স্থানে তারা ডুবে যায় সেখান থেকেই তিনজনের লাশ উদ্ধার করা হয়।

সীতাকুণ্ড সহকারী কমিশনার (ভূমি) কামরুজ্জামান বলেন, তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। আনুষ্ঠানিক কার্যক্রম শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।

মৃত্যুর কারণ সম্পর্কে তিনি বলেন, বঙ্গোপসাগরের এই চ্যানেলটি পুরোটাই পলি মাটির। পলিমাটিতে এমনিতেই পা হাঁটু পর্যন্ত ডুবে যায়। অনেক পর্যটক প্রশাসনের নিষেধ অমান্য করে গভীরে চলে যায়। এছাড়া যারা এখানে বেড়াতে আসেন অনেকে সাঁতারও জানেন না। এসব কারণে মৃত্যু ঘটছে।

শুক্রবার ২৩ জনের একটি পর্যটক দল সাপ্তাহিক ছুটিতে বাঁশবাড়ীয়া বিচে বেড়াতে আসেন। এসময় তারা সেখানে ফুটবল খেলে, গল্প করে ও ছবি তুলে সময় কাটান। বিকেল তিনটার দিকে ওই তিনজন পানিতে নেমে সাঁতার কাটতে থাকে। এরই কোনও একসময় তারা ভাটার টানে ভেসে যায়। পরবর্তীতে নৌ-বাহিনী, কোস্ট গার্ড ও ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান শুরু করে। পরে শনিবার দুপুরে ডুবুরি দল তিনজনের লাশ উদ্ধার করে।

এদিকে গেলো ২১ জুন নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার দুই এইচএসসি শিক্ষার্থী রাজ ও ইমন বাঁশবাড়ীয়া বিচের একই জায়গা থেকে নিখোঁজ হন। নিখোঁজের একদিন পর ২২ জুন তাদের লাশ উদ্ধার করা হয়েছিল।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুলাই ০৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে