thereport24.com
ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫,  ৬ নভেম্বর ১৪৩৯

ম্যাক্স হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা

২০১৮ জুলাই ০৯ ০০:২১:১৪

ম্যাক্স হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম অফিস: অনিয়ম ও ত্রুটির দায়ে চট্টগ্রামে বেসরকারি ম্যাক্স হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া সিএসসিআর হাসপাতালকে চার লাখ টাকা জরিমানা করা হয়।

রোববার প্রায় সাড়ে ছয় ঘণ্টা অভিযান শেষে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম এ জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানের প্রতিবাদে নগরীর বেসরকারি হাসপাতাল ও প্যাথলজিতে অনিদিষ্টকালের ধর্মঘট শুরু করেছে বেসরকারি হাসপাতাল মালিক ও চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)।

চট্টগ্রামের বেসরকারি হাসপাতালগুলোর বিরুদ্ধে নানা অনিয়ম ও ত্রুটি নিয়ে অভিযোগ প্রকাশ হওয়ার পর রোববার থেকে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান শুরু করেছে।

একই সময়ে নগরীর রয়েল হাসপাতাল, সিএসসিআর হাসপাতাল, মেডিকেল সেন্টার, মেট্রোপলিটন হাসপাতালে অভিযানের অংশ হিসেবে র‍্যাব সদস্যরা অবস্থান নিলে চিকিৎসা সেবা বন্ধ করে চলে যান চিকিৎসকরা। এর পরপরই বেসরকারি হাসপাতালগুলোত সব সেবা কার্যক্রম বন্ধ করে দেন চিকিৎসকরা। ফলে চিকিৎসা না পেয়ে অসন্তোষ ছড়িয়ে পড়ে রোগীদের মধ্যে।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানের প্রথম দিনে বেসরকারি ম্যাক্স হাসপাতাল ও সিএসসিআর হাসপাতালে অভিযান চালানো হয়েছে। এসব হাসপাতাল ও ল্যাবে নানা অনিয়ম ও ক্রটি ধরা পড়েছে বলে জানান ভ্রাম্যমাণ আদালত।

এ ছাড়া হাসপাতালের নিজস্ব ফার্মেসিতে লাইসেন্স না থাকা অনুমোদনবিহীন ওষুধ ব্যবহার, পূর্ণাঙ্গ ল্যাব স্থাপনসহ নানা অনিয়ম সংশোধনে আগামী ১৫ দিন সময় দিয়েছে। অভিযানের সময় র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতের সাথে ঔষধ প্রশাসনের কর্মকর্তারা অংশ নেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ০৮,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

চট্টগ্রাম এর সর্বশেষ খবর

চট্টগ্রাম - এর সব খবর



রে