thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

গাইবান্ধায় মাধ্যমিকের লক্ষাধিক নতুন বই জব্দ

২০১৮ জুলাই ০৯ ০৯:৫৬:২২
গাইবান্ধায় মাধ্যমিকের লক্ষাধিক নতুন বই জব্দ

গাইবান্ধা প্রতিনিধি: জেলার গোবিন্দগঞ্জে ইবতেদায়ী ও মাধ্যমিকের চলতি সালের ষষ্ঠ-থেকে দশম শ্রেণি পর্যন্ত বিভিন্ন বিভাগের লক্ষাধিক নতুন বই জব্দ করেছে উপজেলা প্রশাসন। এ ব্যাপারে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা দায়ের হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম রবিবার রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কাটাবাড়ি ইউনিয়নের ফকিরগঞ্জ গ্রামের ভাংড়ি ব্যবসায়ী আব্দুর রাজ্জাকের বাড়ির গোডাউনে অভিযান চালান। এসময় তার গোডাউন থেকে ২০১৮ ও ২০১৭ শিক্ষাবর্ষের ষষ্ঠ থেকে নবম শ্রেণির মাধ্যমিক পর্যায়ের লক্ষাধিক নতুন বই জব্দ করেন।

অভিযানের সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মামুনুর রশিদ, গোবিন্দগঞ্জ থানার ওসি তদন্ত শফিকুজ্জামান, কাটাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। পরে বই গুলো জব্দ করে গোবিন্দগঞ্জ থানায় নিয়ে আসা হয়। তবে ওই বাড়ির কাউকে আটক করা সম্ভব হয়নি।

কাটাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক লক্ষাধিক নতুন বই জব্দ করার কথা স্বীকার করে বলেন, জব্দকৃত বই উপজেলায় নিয়ে যাওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম বলেন, এসব বই কোন মাধ্যমিক শিক্ষা অফিসের তা এখনও জানা যায়নি। তবে নিয়মিত মামলা করে তদন্তের মাধ্যমে তা বের করা হবে।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুলাই ০৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর