thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮, ২ শ্রাবণ ১৪২৫,  ৩ নভেম্বর ১৪৩৯

 রিয়াল ছেড়ে জুভেন্তাসে রোনাল্ডো

২০১৮ জুলাই ১০ ২৩:২৬:২২
 রিয়াল ছেড়ে জুভেন্তাসে রোনাল্ডো

দ্য রিপোর্ট ডেস্ক: জল্পনাটা ধীরে ধীরে সত্যি হচ্ছিল। রাশিয়া বিশ্বকাপ থেকে পর্তুগালের বিদায়ের পরেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর রিয়াল মাদ্রিদ ছাড়া নিয়ে ব্রেকিং নিউজের হিড়িক পড়ে যায়। রিয়াল মাদ্রিদ ছেড়ে ৩৪ বছরের রোনাল্ডো যাচ্ছেন ইতালির জুভেন্তাসে এমন খবর আসতে থাকে। রোনাল্ডো যে জুভেন্তাস সেটাও যত দিন যেতে থাকে পরিষ্কার হতে থাকে। আজ সেই খবরটায় সরকারী সিলমোহর পড়ল। রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল পাঁচবারের ব্যালন ডি অর জয়ী রোনাল্ডো তিনি ক্লাব ছাড়ছেন। চার বছরের চুক্তিতে পর্তুগালের মহাতারকা ফুটবলার ১০৫ মিলিয়ন ইউরোতে জুভেন্তাসে যোগ দিচ্ছেন। খবর এনডিটিভির।

২০০৯ সালে ইংল্যান্ডের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রেকর্ড পরিমাণ অর্থে রিয়ালে যোগ দিয়েছিলেন রোনাল্ডো। ৮০ মিলিয়ন ইউরোয় রোনাল্ডো যখন রিয়েলে যোগ দেন তখন অনেকেটা বেশি টাকাই খরচ করা হল তাঁর পিছনে। কিন্তু ক্লাবকে একের পর এক সাফল্য এনে দিয়ে সিআরসেভেন নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছিলেন। রিয়ালের জার্সিতে ৪৩৮ টি ম্যাচে ৪৫১ টি গোল করেন। তাঁর আমলে রিয়াল মাদ্রিদ জেতে দুটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়ন্স লিগ খেতাব। তার মধ্যে গত তিনবার টানা রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন করানোর পিছনে রোনাল্ডোর সবচেয়ে বড় ভূমিকা ছিল। তাহলে প্রশ্ন হল রোনাল্ডো ক্লাব ছাড়লেন কেন? আসলে রোনাল্ডো চাইলেন নতুন চ্যালেঞ্জ নিতে। আর এর ফলে বিবর্ণ হয়ে গেল লা লিগা। কারণ এত বছর ধরে স্প্যানিশ লা লিগায় মেসি-রোনাল্ডোর দ্বৈরথটাই ছিল এই টুর্নামেন্টের সবচেয়ে বড় টিআরপি। কোনও কিছুই শূন্য হয়ে থাকে না। রোনাল্ডোর জায়গায় আরও বড় তারকাকে হয়তো সই করাবে রিয়াল। কিন্তু ক টা দিন রিয়াল সমর্থকদের মুকটা খাঁ খাঁ করবে। আর তাঁর পরিবর্তে যেই আসুন তাঁকে বসানো হবে রোনাল্ডোর সঙ্গে দাঁড়িপাল্লা।

২০০৯ সালে রোনাল্ডো যেদিন রিয়ালে এসেছিলেন, সেদিন ক্লাবের মাঠ স্যান্টিয়াগো বার্নাবিউতে তাঁকে স্বাগত জানাতে হাজির ছিলেন ৮০ হাজার দর্শক। যা নাপোলিতে মারাদোনা যোগ দেওয়ার সময় ৭৫ হাজার মানুষের উপস্থিতির রেকর্ডকেও ভেঙে দিয়েছিল। আর যেদিন রিয়ালের সাত নম্বর জার্সিকে অমর বানিয়ে যাওয়া রোনাল্ডো ছাড়লেন সেদিন ওই ৮০ হাজার মানুষের দীর্ঘনি:শ্বাস পড়ল...বাই রোনাল্ডো। ইতালি এবার বিশ্বকাপে খেলতে পারেনি, কিন্তু বিশ্বসেরা ফুটবলার পেল।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ১০,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে