thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

‘বন্দুকযুদ্ধে’ পাঁচ জেলায় নিহত ৬

২০১৮ জুলাই ১১ ০৮:৩৩:২৮ ২০১৮ জুলাই ১১ ১১:০০:০১
‘বন্দুকযুদ্ধে’ পাঁচ জেলায় নিহত ৬

দ্য রিপোর্ট প্রতিবেদক : আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাদক বিরোধী অভিযানে কুষ্টিয়া, লক্ষ্মীপুর, কেরানীগঞ্জ ও নাটোরে তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়াযশোরের মণিরামপুরে দুই ডাকাত দলের ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন।

মঙ্গলবার (১০ জুলাই) মধ্যরাত থেকে বুধবার (১১ জুলাই) ভোররাত পর্যন্ত পৃথক এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এর মধ্যে কুষ্টিয়ায় দুইজন এবং লক্ষ্মীপুর, কেরানীগঞ্জ, নাটোর ও যশোরে একজন করে চারজন নিহত হয়েছেন।

কুষ্টিয়া : কুষ্টিয়ার মিরপুরে মাদকবিরোধী অভিযান চলাকালে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ফুটু ওরফে মোন্না (৩৫) ও রাসেল আহম্মেদ (৩০) নামে দুই যুবক নিহত হয়েছেন।

র‌্যাবের দাবি, নিহতরা এলাকার দুই শীর্ষ মাদক ব্যবসায়ী। নিহত ফুটু ওরফে মোন্না কুষ্টিয়া শহরের রাজারহাট মোড় এলাকার মৃত আহম্মদ আলীর ছেলে ও রাসেল আহম্মেদ একই এলাকার রবিউল ইসলামের ছেলে। সম্পর্কে নিহত দুইজন আপন মামা-ভাগ্নে। বন্দুকযুদ্ধে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন।

বুধবার ভোর ৫টার দিকে উপজেলার আমবাড়িয়া ইউনিয়নের বালুচর সংলগ্ন জোয়াদ্দারের ইটভাটার কাছে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি নাইম এমএম পিস্তল, একটি দেশি ওয়ান শুটারগান, ২টি কার্তুজ, ১২ রাউন্ড গুলি, ৪০ লিটার চোলাই মদ, ১৫০০ পিছ ইয়াবা ও ২৩০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে র‌্যাব সদস্যরা।

র‌্যাব-১২ এর কুষ্টিয়া কমান্ডার মোহাইমেনুর রশীদ গণমাধ্যকে জানান, ভোর ৫টার দিকে মিরপুর উপজেলার আমবাড়িয়া ইউনিয়নের জোয়াদ্দারের ইটভাটার কাছে মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে একদল মাদক ব্যবসায়ী অবস্থান করছে এমন গোপন সংবাদ আসে। এর ভিত্তিতে র‌্যাবের একটি দল ঘটনাস্থলে অভিযান চালায়। র‌্যাবেরর উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা তাদের ওপর গুলি চালায়। এসময় র‌্যাবও পাল্টা গুলি করে।

একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটলে আহতাবস্থায় ফুটু ও রাসেল নামে দুই শীর্ষ মাদক ব্যবসায়ীকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে ভোর ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহত ওই দুই মাদক ব্যবসায়ী স্বরাষ্ট্রমন্ত্রণালয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও এনএসআই’র তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী বলে জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুর জেলার রায়পুরে আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টাকালে পুলিশ ও ‘ডাকাত’ দলের মধ্যে গোলাগুলিতে সুরাইয়া সোহেল নামে যুবক নিহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বুধবার ভোরে রায়পুর উপজেলার চরপাতা ইউনিয়নের সিংহের পোল এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে।

এ সময় এসআই মোতাহের হোসেন ও গোলাম মোস্তফা নামে দুই পুলিশ সদস্যও আহত হন। ঘটনাস্থল থেকে একটি এলজি, ৯ রাউন্ড কার্তুজ ও ৩০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

নিহত সোহেল রায়পুরের উত্তর দেনায়েতপুর গ্রামের মৃত মুনাফের ছেলে। তার বিরুদ্ধে হত্যা ও মাদকের ৬টি মামলাসহ ২২টি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

নিহতের মরদেহ লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া গণমাধ্যমকে জানান, লক্ষ্মীপুর সদরের ঝুমুর সিনেমা হল এলাকা থেকে ২২টি মামলার আসামি সুরাইয়া সোহেলকে মঙ্গলবার সন্ধ্যায় আটক করা হয়। পরে রাতে তাকে নিয়ে অভিযানে গেলে তার সহযোগীরা তাকে ছিনিয়ে নিতে গুলি চালায়, পুলিশও গুলি চালায়। এ সময় তাদের গুলিতে সোহেল গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। গোলাগুলিতে পুলিশের দুই সদস্যও আহত হয়েছেন।

কেরানীগঞ্জ :ঢাকারকেরানীগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। নিহত সেই মাদক বিক্রেতার নাম মো. নুরা ওরফে নুরু (৪৫)।

বুধবার ভোরে কেরানীগঞ্জ মডেল থানার ডায়মন্ড মেলামাইন কারখানার সামনে এই ‌বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের গণমাধ্যমকে জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নাটোর : নাটোরের বড়াইগ্রাম উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ওসমান গণি (৩৮) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন দুই র‌্যাব সদস্য।

মঙ্গলবার দিনগত রাত ১১টা ৪০ মিনিটে উপজেলার বাহিমালি এলাকায় এ বন্দুকযুদ্ধ হয়। নিহত ওসমান উপজেলার গুরুমশইল গামের মৃত মনসুর আলীর ছেলে। আহতরা হলেন- সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মনজুর আহমেদ ও কনস্টেবল এনামুল হক।

র‍্যাব-৫, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা গণমাধ্যকে জানান, রাতে র‌্যাবের একটি টহল দল বাহিমালি মোড় থেকে ভাটুপাড়া গ্রামে যাওয়ার একশ’ গজ উত্তরে কাঁচা রাস্তার উপর টর্চের আলো এবং কিছু লোকের আনাগোনা দেখতে পায়। এ সময় তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে টহল দল ওই স্থানের দিকে অগ্রসর হতে থাকে। একপর্যায়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কিছু লোক দৌড়ে পালানোর চেষ্টা করে। তাদের আত্মমর্পণের নির্দেশ দেওয়া হলে তারা র‌্যাব লক্ষ্য করে গুলি ছুড়ে। এসময় আত্মরক্ষার্থে র‌্যাব পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের মধ্যে আনুমানিক ৫ মিনিট গুলিবিনিময়ের পর ঘটনাস্থলে অজ্ঞাতনামা একজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। বাকিরা পালিয়ে যান। এসময় র‌্যাবের দুই সদস্য আহত হন।

পরে আহত যুবককে উদ্ধার করে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহত র‌্যাবের দুই সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, এসময় ঘটনাস্থল থেকে ৭ দশমিক ৬২ বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি ভর্তি ম্যাগাজিন, পিস্তলের গুলির খালি খোসা, সাদা পলিথিনের প্যাকেটে রক্ষিত বাদামি রংয়ের ৪১০ গ্রাম হেরোইন, নগদ এক হাজার চারশ’ দশ টাকা, চার্জার লাইট, দু’টি গ্যাস লাইট, মোবাইল ফোন, দু’টি ডার্বি সিগারেটের প্যাকেট এবং বিভিন্ন কালারের সাতটি স্যান্ডেল উদ্ধার করা হয়।

পরে বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার দাস নিহত যুবকের নাম ওসমান নিশ্চিত করেন। একই সঙ্গে জানান, তার বিরুদ্ধে নাটোর জেলার বিভিন্ন থানায় মাদক ও চাঁদাবাজিসহ অন্তত পাঁচটি মামলা রয়েছে। জেলার অন্যতম শীর্ষ মাদক বিক্রেতা হিসেবেও তার পরিচিত রয়েছে।

শিবলী মোস্তফা জানান, ধারণা করা হচ্ছে, নিহত ওসমান ও পলাতকরা মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য ওই নির্জন স্থানে অবস্থান করছিলেন।

যশোর : যশোরের মণিরামপুরে দুই ডাকাত দলের ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন।

বুধবার ভোরে যশোর-রাজগঞ্জ সড়কের কোদলাপাড়া জামতলা এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

তবে নিহত যুবকের (৩২) নাম-পরিচয় এখনো জানা যায়নি। ঘটনাস্থল অস্ত্র, গুলি ও বোমা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

যশোরের মণিরামপুর থানার ওসি মোকাররম হোসেন গণমাধ্যমকে জানান, খেদাপাড়া ফাঁড়ি পুলিশ বুধবার ভোরে যশোর-রাজগঞ্জ সড়কের কোদলাপাড়া জামতলা এলাকায় রাস্তার পাশ থেকে গুলিবিদ্ধ একটি লাশ উদ্ধার করেছে। ধারণা করা হচ্ছে, দুই দল ডাকাতের বন্দুকযুদ্ধে ওই যুবক নিহত হয়েছে। তবে তার নাম-পরিচয় এখনো জানা যায়নি। পুলিশ তার লাশ উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। ঘটনাস্থল থেকে একটি পাইপগান উদ্ধার করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ১১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর