thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ফুটপাতের খাবারে কোনো ভেজাল থাকবে না : খাদ্যমন্ত্রী

২০১৮ জুলাই ১১ ১৪:০১:৩৭
ফুটপাতের খাবারে কোনো ভেজাল থাকবে না : খাদ্যমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, উন্নত দেশের জনগণ যেভাবে স্বাচ্ছন্দ্যে ফুটপাতের খাবার খান, আমাদের দেশেও একই অবস্থা তৈরি হবে। ফুটপাতের খাবারেও আর কোনো ভেজাল থাকবে না।

বুধবার (১১ জুলাই) রাজধানীর বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে ‘নিরাপদ খাদ্য আইন ২০১৩, বাস্তবায়ন ও প্রয়োগ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, উৎপাদন থেকে সব জায়গার ভেজাল বা রাসায়নিক দ্রব্য সম্পর্কে সবাইকে সচেতন করতে হবে। বর্তমান সরকার যখন ক্ষমতা গ্রহণ করে তখন খাদ্যে ঘাটতি ছিল। আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এখন আমরা খাদ্য রপ্তানি করছি। এতেও আমাদের সুনাম রয়েছে।

তিনি বলেন, জনগণের নিরাপদ খাদ্য প্রাপ্তির অধিকার নিয়ে সরকার কাজ করছে। এখন আর দেশে মঙ্গা নেই। মধ্যপ্রাচ্যের লোকেরা আমাদের আর মিসকিন বলতে পারে না। আমরা সবার খাদ্য নিরাপত্তা দিতে সমর্থ হয়েছি।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতিসংঘের এফএ'র বাংলাদেশ প্রতিনিধি ডেভিড ডাব্লিউ ডুলান, বিয়াম ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ মুজিবুর রহমান।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ১১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর