thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী বিকেলে ঢাকা আসছেন

২০১৮ জুলাই ১৩ ১২:১৩:০৯
ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী বিকেলে ঢাকা আসছেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং তিন দিনের রাষ্ট্রীয় সফরে শুক্রবার বিকেলে ঢাকা আসছেন।

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফরের প্রায় দুই বছর পর বাংলাদেশে আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী। সফরে সন্ত্রাস দমনবিষয়ক সহযোগিতা, তরুণদের উগ্রপন্থায় দীক্ষিত করতে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর চেষ্টা এবং রোহিঙ্গাসহ বিভিন্ন বিষয়ে তিনি আলোচনা করবেন।

শুক্রবার বিকেল সাড়ে চারটায় কুর্মিটোলার বঙ্গবন্ধু এয়ার বেইসে একটি বিশেষ বিমানে ঢাকা পৌঁছানোর কথা রয়েছে তার।

পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, সফরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বৈঠক করবেন। সফরে রাজনাথ সিংয়ের সঙ্গে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) শীর্ষস্থানীয় কর্মকর্তারা থাকবেন। বাংলাদেশ-ভারত সীমান্তে অবৈধ চলাচল, গবাদিপশু, অস্ত্রশস্ত্র, গোলাবারুদ, মাদকদ্রব্য ও অন্যান্য সামগ্রীর চোরাচালান প্রতিরোধে বিদ্যমান ব্যবস্থা শক্তিশালী করা নিয়ে আলোচনা করবেন প্রতিনিধিরা।

সফরসূচি অনুযায়ী, শনিবার সকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। ওইদিন দুপুর আড়াইটা থেকে বিকেল চারটা পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক করবেন। এরপর যাবেন ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে। ১৫ জুলাই রবিবার সকালে রাজনাথ সিং ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করবেন। সেখান থেকে যাবেন রাজশাহীর সারদায়। রাজশাহী থেকেই ওই দিনই দেশে ফিরে যাবেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুলাই ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর