thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

পানামা পেপারসের অভিযোগ ভিত্তিহীন : হাসান রাজা

২০১৮ জুলাই ১৬ ১৮:৩১:১৮
পানামা পেপারসের অভিযোগ ভিত্তিহীন : হাসান রাজা

দ্য রিপোর্ট প্রতিবেদক : পানামা পেপারস কেলেঙ্কারিতে নাম আসা ও অর্থ পাচারের অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজা।

সোমবার (১৬ জুলাই) পানামা পেপারস কেলেঙ্কারিতে নাম আসা ও অর্থ পাচারের অভিযোগের বিষয়ে ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যানসহ ওই গ্রুপের তিন পরিচালককে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এদিন আলাদাভাবে সকাল সাড়ে ৯টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত দুদকের উপ পরিচালক আখতার হামিদের নেতৃতে অনুসন্ধানী কর্মকর্তারা তাদেরকে জিজ্ঞাসা করেন।

ইউনাইটেড গ্রুপের তিন পরিচালকরা হলেন- খন্দকার মঈনুল আহসান শামীম, আহমেদ ইসমাইল হোসেন ও আখতার মাহমুদ।

জিজ্ঞাসাবাদ শেষে হাসান মাহমুদ রাজা সাংবাদিকদের বলেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন, পানামা পেপারসে তার নাম নেই, অর্থ পাচারের সঙ্গেও তিনি জড়িত নন।

এ বিষয়ে দুদক সচিব বলেন, প্রাথমিক অনুসন্ধান শেষেই তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযোগের সত্যতা পেলে কাউকে ছাড় দেয়া হবেনা বলেও জানান দুদক সচিব।

গত ৮ জুলাই দুদকের অনুসন্ধান কর্মকর্তা আখতার হামিদ ভূঞার স্বাক্ষরে এই চার জনের পাশাপাশি প্যারাডাইস পেপার্সে নাম আসা তিন ব্যবসায়ীকে তলব করে আলাদা নোটিস পাঠানো হয়।

২০১৬ সালের মে মাসে পানামার ল’ ফার্ম মোস্যাক ফনসেকার বিপুল সংখ্যক নথি ফাঁস করে দেয় দি ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম অফ ইনভেস্টিগেটিভ জার্নালিস্টস (আইসিআইজে); যা পানামা পেপারস নামে পরিচিতি পায়।

বিশ্বের ধনী আর ক্ষমতাধর ব্যক্তিরা কোন কৌশলে কর ফাঁকি দিয়ে অফশোর কোম্পানির মাধ্যমে গোপন সম্পদের পাহাড় গড়ছেন সেই তথ্য বেরিয়ে আসে সেসব নথি থেকে।

পানামা পেপার্সে প্রায় ২০ জনের মতো বাংলাদেশির নাম আসার পর দুদক তাদের বিষয়ে অনুসন্ধানের ঘোষণা দেয়।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ১৬, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর