thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

পাবনায় হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

২০১৮ জুলাই ১৬ ১৯:২২:৪৮
পাবনায় হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

পাবনা প্রতিনিধি : পাবনায় ২০১০ সালের চাঞ্চল্যকর কৃষকলীগ নেতা তোফাজ্জল হোসেন হত্যা মামলায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৬ জুলাই) দুপুর সাড়ে ৩টার দিকে পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুস্তম আলী এই রায় ঘোষণা করেন।

রায়ে কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- সদর উপজেলার নওদাপাড়া গ্রামের আকবার প্রামাণিকের ছেলে আমজাদ হোসেন, মজি প্রামাণিকের ছেলে তজিরউদ্দিন, নূর ইসলামের ছেলে ইকরাম হোসেন, খোরশেদ আলী মন্ডলের ছেলে আকাই মন্ডল, এরশাদ আলীর ছেলে আসকান আলী, লবিন উদ্দিনের ছেলে জীবন হোসেন ও জামাত আলীর ছেলে জাফর আলী।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) শাহজাহান আলী জানান, ২০১০ সালের ৩ অক্টোবর রাতে পাবনার সদর উপজেলার মালিগাছা ইউনিয়নের ৭নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি নওদাপাড়া গ্রামের বাসিন্দা তোফাজ্জল হোসেন (৫২) কে নিজ বাড়িতে র‌্যাবের সদস্য পরিচয়ে কুপিয়ে হত্যা করে আসামিরা। এলাকায় হত্যাকারীদের নানা অপকর্ম ও অন্যায়ের প্রতিবাদ করায় পথের কাঁটা সরিয়ে দিতে তোফাজ্জলকে হত্যা করা হয় বলে দাবি পরিবারের।

এ ঘটনায় নিহতের ছেলে আব্দুল মালেক বাদী হয়ে পর দিন উল্লেখিত সাতজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। বিভিন্ন সময় মামলার সব আসামিকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। গ্রেপ্তারের পর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আসামিরা। মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মজিবর রহমান তদন্ত শেষে ২০১১ সালের ১২ মে ওই সাতজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি শাহজাহান আলী। আসামিপক্ষে ছিলেন আব্দুল হামিদ।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ১৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর