thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

‘কওমি মাদ্রাসা যেভাবে চাইবে সেভাবেই শিক্ষানীতি’

২০১৩ নভেম্বর ০৮ ১৭:৩৮:১৫
‘কওমি মাদ্রাসা যেভাবে চাইবে সেভাবেই শিক্ষানীতি’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : কওমি মাদ্রাসাগুলো যেভাবে চাইবে সেভাবেই মাদ্রাসা শিক্ষা নীতিমালা তৈরি করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে শুক্রবার দুপুরে আঞ্জুমানে আল ইসলাহ- ইউকের অর্থায়নে সাভারের রানা প্লাজা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

নুরুল ইসলাম নাহিদ বলেন, কওমি মাদ্রাসাগুলোর কাছে মাদ্রাসা শিক্ষার জন্য একটি নীতিমালা চাওয়া হয়েছে। তারা যেভাবে চাইবে সেভাবেই নীতিমালা তৈরি করা হবে। এ ব্যাপারে আমাদের কোন হস্তক্ষেপ থাকবে না।

বিগত চারদলীয় জোট সরকারের সময় একটিও মাদ্রাসা ভবন তৈরি করা হয়নি- এমন অভিযোগ করে শিক্ষামন্ত্রী বলেন, আমরা মাদ্রাসা ভবন তৈরি করেছি। মাদ্রাসা শিক্ষায় ব্যাপক উন্নয়ন করেছি।

তিনি বলেন, রাজনৈতিক স্বার্থ হাসিলে যারা খুন, অগ্নিসংযোগ, মানুষের রগ ও মাথা কাটে তারা মুসলমান নয়। ইসলাম শান্তির ধর্ম। ইসলামের কাজ মানবসেবা।

সংগঠনের সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতরীর সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ইমেরিটাস প্রফেসর ড. আনিসুজ্জামান, নেসারিরা কামীল মাদ্রাসার অধ্যক্ষ কাফিল উদ্দিন ছালেহী প্রমুখ।

(দিরিপোর্ট২৪/এসআর/এমএআর/নভেম্বর ৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর