thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

দেশব্যাপী পালিত হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ

২০১৮ জুলাই ১৮ ০৯:০৩:৩১
দেশব্যাপী পালিত হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশব্যাপী শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ। বুধবার (১৮ জুলাই) থেকে শুরু হয়ে চলবে মঙ্গলবার (২৪ জুলাই) পর্যন্ত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (১৯ জুলাই) গণভবনের লেকে পোনা মাছ অবমুক্তকরণের মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহ আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রইছুল আলম মণ্ডল জানান, মৎস্য সপ্তাহ উপলক্ষে বুধবার সকাল আটটায় মৎস্য ভবন থেকে র‌্যালি বের হবে। বুধবার সকাল ১১টায় মৎস্য ভবনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এ বিষয়ে প্রেস ব্রিফিং করবেন।

সচিব জানান, ২০ জুলাই ময়মনসিংহের মৎস্য গবেষণা কেন্দ্রে পাঁচ দিনব্যাপী এবং এই কেন্দ্রের পাঁচটি উপকেন্দ্রে তিন দিনব্যাপী মৎস্য প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হবে। এদিন দেশব্যাপী মৎস্য খাতের উন্নয়নবিষয়ক তথ্য ও ভিডিও চিত্রের প্রদর্শন করা হবে।

২১ জুলাই বঙ্গভবনের লেকে রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং ২২ জুলাই জাতীয় সংসদ ভবনের লেকে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পোনা মাছ অবমুক্ত করবেন।

২৩ জুলাই ‘বাংলাদেশ ফিসারিজ অ্যান্ড অ্যাকুয়াকালচার: পটেনশিয়ালস অ্যান্ড চ্যালেঞ্জেস ফর ডেভেলপমেন্ট অ্যান্ড এক্সপোর্টস/ ব্লু ইকনোমি’ শীর্ষক সেমিনার ছাড়াও ময়মনসিংহ বিশ্ববিদ্যালয়ে র‌্যালি, পোনা মাছ অবমুক্তকরণসহ সেমিনার অনুষ্ঠিত হবে।

২৪ জুলাই সমাপনী দিনে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে আয়োজিত অনুষ্ঠানে মৎস্য খাতে অবদানের জন্য নির্বাচিত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ‘জাতীয় মৎস্য পুরস্কার ২০১৮’ প্রদান করবেন মৎস্য মন্ত্রী।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর