thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

কুমিল্লার এক মামলায় খালেদার আপিল-জামিন আবেদন

২০১৮ জুলাই ১৮ ১৫:৩৫:২৫
কুমিল্লার এক মামলায় খালেদার আপিল-জামিন আবেদন

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় নিম্ন আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে আপিল আবেদন করা হয়েছে। একই সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এই মামলায় জামিনও চাওয়া হয়েছে।

খালেদা জিয়ার পক্ষে বিএনপি নেতা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন হাইকোর্টে এই আপিল আবেদন করেন।

বুধবার (১৮ জুলাই) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস.এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই আপিল আবেদনের ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

তিনি জানান, এ মামলায় গত ১ জুলাই বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে কুমিল্লার একটি আদালত। তবে, সেই আদালতে জামিন চেয়ে করা আবেদন শুনানির জন্য আগামী ৮ আগস্ট শুনানির দিন ঠিক করেছেন। যেহেতু খালেদার জামিন নিয়ে করা আবেদন নিষ্পত্তি না করে শুনানির জন্য পরর্বতী দিন ঠিক করা হয়েছে, সেহেতু হাইকোর্টে আপিল করা হয়েছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো.বশির উল্লাহ বলেন, এ মামলায় গত ১ জুলাই খালেদা জিয়াকে গ্রেফতার দেখিয়ে জামিনের আবেদনের শুনানির জন্য আগামী ৮ আগস্ট বহাল রাখেন কুমিল্লার আদালত। এরপর খালেদা জিয়া হাইকোর্টে এ মামলায় জামিন আবেদন করেছেন। এ আবেদন আজকের (কজলিস্টে) কার্য তালিকায় রয়েছে।

উল্লেখ্য, কুমিল্লার চৌদ্দগ্রামে হত্যা ও নাশকতার পৃথক দুই মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন প্রশ্নে জারি করা রুলের ওপর ১৬ জুলাই দ্বিতীয় দিনে আংশিক শুনানি অনুষ্ঠিত হয়েছে। পরবর্তী শুনানির জন্য ১৯ জুলাই দিন ধার্য করে মামলার কার্যক্রম মুলতবি করেন হাইকোর্ট।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর