thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

এবার ১০০ বলের ক্রিকেট

২০১৮ জুলাই ১৮ ২৩:৩৬:৪৫
এবার ১০০ বলের ক্রিকেট

দ্য রিপোর্ট ডেস্ক: ক্রিকেটের জনক ইংল্যান্ড। খেলাটির নিত্যনতুন ফরম্যাটের আবিষ্কারকও তারা। হালের ক্রিকেট দুনিয়ার জনপ্রিয় টি-টুয়েন্টি জন্ম হয়েছে ইংলিশদের হাত ধরে। এবার তাদের হাত ধরেই ক্রিকেট বিশ্বে মাঠে গড়াতে যাচ্ছে ১০০বলের ক্রিকেট।

টি-টুয়েন্টি ও টি-টেনের পর ক্রিকেটের নতুন ভার্সন আনতে যাচ্ছে ইংল্যান্ড। যার জন্য একজন পরামর্শকও নিয়োগ দিয়ে ফেলেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড বা ইসিবি।

যার হাত ধরে ১০০বলের ক্রিকেট শুরু হতে যাচ্ছে, সেই ভদ্রলোকের নাম ট্রেন্ট উডহিল। কাজ করেন অস্ট্রেলিয়ান ফ্র্যাঞ্চাইজি দল মেলবোর্ন স্টারস ও আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের ব্যাটিং ও ফিল্ডিং কোচ হিসেবে। উদ্ভাবনী ও ক্রিকেটীয় জ্ঞান অসাধারণ মাত্রায় থাকার কারণে ৪৬ বছর বয়সী এই কোচ ১০০ বলের ক্রিকেটের জন্য নতুন কোনো পরিকল্পনা দিতে পারবেন বলে বিশ্বাস ইসিবির।

১০০ বলের ক্রিকেট যে গুরুত্বের সঙ্গে নিয়েছে ইসিবি তারই নমুনা উডহিলকে নিয়োগ দেয়া। ২০২০ পর্যন্ত ইসিবির সঙ্গে কাজ করবেন তিনি। কারণ সেই বছরই মাঠে গড়াতে পারে ১০০ বলের ক্রিকেট।

আট দল নিয়ে হতে পারে প্রস্তাবিত ১০০ বলের ক্রিকেট। প্রতি দলকে ১৫টি ছয় বলের ওভার শেষে খেলতে হবে বাড়তি ১০ বল করে। মোট ১০০ বল। তবে এই ১০ বল ইনিংসের কোন সময়ে করা হবে সে বিষয়টি এখনো ঠিক করা হয়নি। একজন নাকি একাধিক বোলার সেই দশ বল করবেন, পরিষ্কার করা হয়নি তাও।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ১৮,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর