thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫,  ১০ মহররম ১৪৪০

বিতর্কিত ‘শুভ উদ্যোগ’

২০১৮ জুলাই ১৯ ০০:৩০:১৮
বিতর্কিত ‘শুভ উদ্যোগ’

দ্য রিপোর্ট ডেস্ক: মারা মার্টিন একটা চকচকে সোনালী রঙের বিকিনি পরে সঙ্গে পাঁচ মাসের স্তন্যপানরতকন্যা সন্তান আরিয়াকে নিয়েইমঞ্চে উঠে আসেন।

মিয়ামিতে একজন আমেরিকান মডেলক্যাটওয়াকে স্তন্যপানরতশিশুকন্যাকে নিয়েসামিল হলেন- যেখানে আজও বিশ্বের একটা বৃহৎ সংখ্যক মহিলা জনসমক্ষে স্তন্যপান করাতে কুণ্ঠা বোধ করেন।

এনডিটিভি জানায়, রবিবার স্পোর্টস ইলাস্ট্রেটেডস্যুইমস্যুটের শো-তে মারা মার্টিন একটা চকচকে সোনালী রঙের বিকিনি পরে পাঁচ মাসের স্তন্যপানরতকন্যা সন্তান আরিয়াকে নিয়েইমঞ্চে উঠে আসেন।

পরের দিন একটা ইনস্টাগ্রাম পোস্টে মার্টিন জনগণেরপ্রতিক্রিয়ার জন্য সকলকে ধন্যবাদ জানান- যা ইনস্টাগ্রামে তাঁর নিউজফিডে ছড়িয়ে থাকা সমস্ত সমালোচনাকে মোক্ষম জবাব দেয়।

“আমি সকালে উঠে একটা অত্যন্ত সাধারণ দৈনন্দিন কাজের জন্য সংবাদ শিরোনামে নিজেকে এবং মেয়েকে দেখে তাজ্জব হয়ে যাই”, তিনি লেখেন “এটা সত্যিই অত্যন্ত অপমানজনক এবং কথাগুলো অত্যন্ত অসত্য।“

“এই বার্তাটা ছড়িয়ে দিতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি এবং আশা করি এই ভাবে সর্বসাধারণের মধ্যে স্তন্যপানের সচেতনতা তৈরি করতে পারবো এবং সকলকে বুঝিয়ে দিতে পারবো নারী সব পারে!”

মঙ্গলবার এনবিসি-র “টুডে”-র একটা সাক্ষাৎকারে মার্টিন এবং আয়োজক সংস্থার প্রতিনিধি জানান, আরিয়াকে মঞ্চেই স্তন্যপান করানোর সিদ্ধান্ত তাৎক্ষণিক ও স্বতঃস্ফূর্ত ছিল।

“ওর রাতে খাওয়ার সময় হয়ে যাওয়ায় ওর খিদে পেয়ে গিয়েছিল কারণ শো শুরু হতে সময় লাগছিল”, “টুডে”-কে জানান মার্টিন।

আর যখনই উদ্যোক্তারা আরিয়াকে সঙ্গে নিয়ে যাওয়ার প্রস্তাব দিলেতিনি সম্মতি জানান।

মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়মিত জনসমক্ষে স্তন্যপান করানোরবিষয়ে বিতর্ক চলছে, যেখানে মহিলাদের তাঁদের শিশুদের স্তন্যপান করাতে উৎসাহ দেওয়া হচ্ছে কারণ বেশীরভাগ মহিলাই সন্তানের জন্মের কয়েক সপ্তাহ পর থেকেই কর্মক্ষেত্রে ফেরত যান।

স্তন্যপানের ঘটনা অত্যন্ত সাধারণ হলেও আজও সমাজে বহু মানুষ জনসমক্ষে স্তন্যপানকে করানোকে ভালভাবে গ্রহণ করে না।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ১৯,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে