thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

ফ্লোরিডায় দু’টি প্রশিক্ষণ বিমান মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪

২০১৮ জুলাই ১৯ ১২:৫০:২০
ফ্লোরিডায় দু’টি প্রশিক্ষণ বিমান মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪

দ্য রিপোর্ট ডেস্ক : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের জলাভূমি এভারগ্লেইডসের মাঝ আকাশে দুটি প্রশিক্ষণ বিমান মুখোমুখি সংঘর্ষে বিধ্বস্ত হয়েছে। এতে একজন ভারতীয়সহ চারজন মারা গেছেন বলে জানা গেছে।

সেখানকার স্থানীয় কর্তৃপক্ষ ঘটনাটি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (১৭ জুলাই) স্থানীয় সময় দুপুর একটার দিকে বিধ্বস্তের ঘটনাটি ঘটে বলে জানা যায়। খবর- সিএনএনের।

মায়ামি দেইদ পুলিশ সূত্রে জানা যায়, বিস্ফোরণের ঘটনা দেখে প্রত্যক্ষদর্শীরা জরুরি সেবা ৯১১ এ ফোন দেয়। সিএনএন অধিভূক্ত টিভি স্টেশন ডাব্লিউএসভিএন এক প্রতিবেদনে জানায়, বিধ্বস্ত হওয়া একটি বিমান থেকে দুইজন নিহতের লাশ উদ্ধার করা হয়। তৃতীয় লাশটি পাওয়া যায় দ্বিতীয় আরেকটি বিমান থেকে।

দুর্ঘটনাটি মায়ামি এক্সিকিউটিভ এয়ারপোর্ট থেকে নয় মাইল পশ্চিমে ঘটে থাকে বলে এফএএ সূত্রে জানা যায়। বিমান দুইটি পাইপার পিএ-৩৪ এবং সেসনা ১৭২ এয়ারক্রাফট মডেলের ছিল।

মায়ামি দেইদের পুলিশ ডিটেকটিভ আলভারো জাবালেটা বলেন, মঙ্গলবার গভীর রাত পর্যন্ত খোঁজাখুজি চলছিল। গতকাল বুধবার নিখোঁজ আরও একজনের খোঁজে নতুন করে তল্লাশি শুরু হয়। তল্লাশি কাজ চলার ঘণ্টাখানেকের মধ্যেই চতুর্থ লাশটিকে উদ্ধার করা হয়।

নিহত চারজন মায়ামি এক্সিকিউটিভ এয়ারপোর্ট ভিত্তিক একটি ফ্লাইট স্কুলের শিক্ষার্থী ও প্রশিক্ষক। নিহতরা হলেন কার্লোস আলফ্রেডো জানেত্তি স্কারপাতি (২২), হোর্হে সানচেজ(২২), র‌্যালফ নাইট এবং নিশা সেজওয়াল(১৯)।

প্রতিবেদন লেখা পর্যন্ত ফেডারেল এভিয়েশন এডমিনিস্ট্রেশন এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ডের এজেন্টরা ঘটনাস্থল পরিদর্শন করছিলেন। তবে বিধ্বস্তের ঘটনাটির সঠিক কারণ এখনও জানা যায়নি। চারজন নিহতের মধ্যে একজন লাইসেন্স প্রাপ্ত পাইলট ছিলেন না বলে নিশ্চিত হওয়া গেছে।

তবে কর্তৃপক্ষ মনে করছে, বিমান দুইটি সম্ভবত একটি প্রশিক্ষণ অনুশীলন পরিচালনা করছিল। প্রতিটি বিমানে একজন করে ছাত্র ও প্রশিক্ষক ছিলেন।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর