thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচন না: মির্জা ফখরুল

২০১৮ জুলাই ২০ ১৯:০২:০৯
খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচন না: মির্জা ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়াকে জেলে রেখে দেশে কোনো নির্বাচন হবে না।

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা দাবিতে শুক্রবার রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন করতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এছাড়া নির্বাচনের আগে বর্তমান সরকারকে পদত্যাগ করতে হবে এবং নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

তিনি বলেন, 'সরকারের দুঃশাসন থেকে মুক্তির জন্য জাতীয় ঐক্য প্রয়োজন। গণতন্ত্র, মানুষের অধিকার আদায় ও সুষ্ঠু নির্বাচনের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।'

সারাদেশে জেলা-উপজেলায় ঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবেই শুক্রবার দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি।

সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও দলটির কেন্দ্রীয় ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা অংশ নেন।

দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সোজা আঙ্গুলে ঘি উঠবে না। জনগণকে সাথে নিয়ে রাস্তায় নামলে এই সরকারের পতন ঘটবে।

স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, অন্যায়ভাবে জোর করে আজ সরকার দেশ পরিচালনা করছে। দেশের একটি সুষ্ঠু ও গণতান্ত্রিক শাসন প্রতিষ্ঠা করতে হবে। খালেদা জিয়াকে আইনী প্রক্রিয়ায় মুক্ত করা সম্ভব না হলে রাজপথেই হবে একমাত্র পথ।

স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আমাদের একটাই উদ্দেশ্য দেশনেত্রীর মুক্তি চাই, তাকে নিয়েই আমরা নির্বাচনে যাবো। কেউ যদি মনে করেন ফাঁকা মাঠে গোল দেবেন, সেই আশা পূরণ হবে না।

দলের স্থায়ী কমিটির ড. আব্দুল মঈন খান বলেন, সুষ্ঠু নির্বাচন হলে সরকার সংসদে ১০ টি আসনও পাবে না। পাতানো নির্বাচনের চক্রান্ত কোনদিন সফল হবে না।

স্থায়ী কমিটির অপর সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এই সরকারের অধীনে বাংলাদেশে আর কোন নির্বাচন নয়।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, আবুল খায়ের ভুঁইয়া, জয়নুল আবদিন ফারুক, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, কেন্দ্রীয় নেতা আসাদুল হাবিব দুলু, শামা ওবায়েদ, শিরিন সুলতানা, আমিনুল হক, মোস্তাফিজুর রহমান বাবুল, নাজিমউদ্দিন আলম, আবদুস সালাম আজাদসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এই সমাবেশে যোগ দিতে জুমার নামাজের পর থেকেই দলে দলে নেতাকর্মীরা নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। দুপুর আড়াইটা নাগাদ নেতাকর্মীরা বিএনপি কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নেন। খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সংবলিত ব্যানার ও ফেস্টুন এ সময় নেতাকর্মীদের খালেদা জিয়ার মুক্তি দাবিতে স্লোগান দিতে দেখা যায়।

এই সমাবেশ ঘিরে শুক্রবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কের বিভিন্ন স্থানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

গত ১৫ জুলাই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি পালনের ঘোষণা দেন। এর আগেও খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বেশ কয়েকবার দলটির পক্ষ থেকে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়েছিল। তবে পুলিশের অনুমতি না মেলায় কোনোবারই সমাবেশ করতে পারেনি দলটি।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুলাই ২০, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর