thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

নরেন্দ্র মোদিকে রাহুল গান্ধীর আলিঙ্গন

২০১৮ জুলাই ২০ ২২:০৫:২৮
নরেন্দ্র মোদিকে রাহুল গান্ধীর আলিঙ্গন

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতীয় রাজনীতির ইতিহাসে নজিরবিহীন এক ঘটনার সাক্ষী হয়েছে লোকসভা। অনাস্থা প্রস্তাবে তীব্র সমালোচনার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আলিঙ্গন করে সবাইকে চমকে দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এমনকি রাহুল যখন এগিয়ে আসছেন নরেন্দ্র মোদি নিজেও তখন বুঝতে পারেননি আসলে কী ঘটতে চলেছে।

এনডিটিভি জানায়,শুক্রবার ভারতের লোকসভায় অনাস্থা প্রস্তাবের আলোচনা ছিল নাটকীয়তায় ভরা।মোদিকে এ যাবতকালের সবচেয়ে তীর্যক আক্রমন করেন রাহুল গান্ধী। ভাষণে মোদি সরকারের সমালোচনা যেমন করেছেন, তেমনি নিজ দলের প্রশংসাও করেছেন। পরে আলিঙ্গনের মধ্য দিয়েঅনাস্থা প্রস্তাবের আলোচনা শেষ করেন রাহুল গান্ধী।

মোদিকে লক্ষ্য করে রাহুল বলেন: ‘আপনি আমাকে হয়তো পাপ্পু বলতে পারেন, কিন্তু আমি আপনাকে ঘৃণা করি না।’ প্রধানমন্ত্রীর দিকে সরাসরি তাকিয়ে কথাগুলো বলেন তিনি। এরপর সবাইকে চমকে দিয়ে সোজা নরেন্দ্র মোদির দিকে এগিয়ে যান। এরপর আচমকাই মোদিকে আলিঙ্গন করেন রাহুল।

ঘটনার আকস্মিকতায় কিছুটা হতভম্ব হয়ে যান মোদিও।পরে অবশ্য নিজেকে সামলে রাহুল গান্ধীর পিঠ চাপড়ে দেন তিনি। এরপর রাহুল গান্ধী নিজের আসনে ফিরে আসেন। আসনে বসে নিজ দলের এক সাংসদের দিকে তাকিয়ে ইঙ্গিতপূর্ণ চোখ মারেন, ঠিক যেন সেই প্রিয়া প্রকাশের মতো।

এর আগে সমালোচনায় মুখর রাহুল গান্ধী প্রধানমন্ত্রী মোদিকে লক্ষ্য করে বলেন: ‘তিনি চৌকিদার নন, তিনি ভাগীদার প্রধানমন্ত্রী। সবাই জানেন কিছু নির্দিষ্ট ব্যবসায়ীর সঙ্গে তার সম্পর্ক রয়েছে। এমন একজনকে তিনি রাফায়েল চুক্তি দিয়েছেন, যেখান থেকে তিনি কোটি কোটি টাকা পাবেন।

আমি দেখতে পাচ্ছি প্রধানমন্ত্রী হাসছেন, কিন্তু এর মধ্যেও দুর্বলতার ছোঁয়া আছে এবং তিনি এখন আমার চোখের দিকে তাকাতে পারবেন না।’

রাহুল গান্ধীর বক্তব্যের সময় ব্যাপক হট্টগোল হয়। নিজ দলের সাংসদরা টেবিল চাপড়ে তার প্রশংসা করলেও সরকারি দলের সদস্যরা তার সমালোচনা করে চিৎকার করতে থাকেন। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনার কারণে তার ‍বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও বিজেপি জানিয়েছে।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ২০, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর