thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ফিরে এল হজফ্লাইট

২০১৮ জুলাই ২১ ০০:২৯:৫৭

ফিরে এল হজফ্লাইট

দ্য রিপোর্ট প্রতিবেদক : যান্ত্রিক ত্রুটির কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি হজফ্লাইট দুই দফা রানওয়েতে গিয়ে আবার ফিরে আসে। শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। পরে যাত্রীদের টার্মিনাল ভবনে ফেরত আনা হয়।

বিমানবন্দর সূত্র জানায়, বিমানের হজফ্লাইটটির (বিজি ৫০২৭) যাত্রার সময় ছিল সন্ধ্যা পাঁচটা ৫৫ মিনিটে। ৪১৯ আসনের ওই ফ্লাইটটিতে যথাসময়ে যাত্রীদের তোলা হয়। এরপর রানওয়েতে গিয়ে উড়োজাহাজটি (বোয়িং ৭৭৭) ফিরে আসে। পরে দ্বিতীয় দফা আবার উড্ডয়নের জন্য রানওয়েতে যায়, আবার ফিরে আসে।

এই বিষয়ে বিমানের একজন মুখপাত্র রাত সাড়ে ১০টায় বলেন, উড়োজাহাজের শীতাতপ ব্যবস্থায় ত্রুটি দেখা দেওয়ায় ফ্লাইটটি উড্ডয়ন করেনি। তিনি বলেন, হজযাত্রী পরিবহন বিমানের সর্বোচ্চ অগ্রাধিকার। তাই যত দ্রুত সম্ভব এসব হজযাত্রীদের সৌদি পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

ওই ফ্লাইটের হজযাত্রীদের একজন নিকটাত্মীয় রিয়াজুল ইসলাম রাত পৌনে ১১টায় প্রথম আলোকে বলেন, তাঁর স্ত্রী, শ্বশুর, শাশুড়ি ওই ফ্লাইটের যাত্রী। তাঁরা শুক্রবার সকাল সাড়ে ১১টায় আশকোনা হজ ক্যাম্পে আসেন। সব আনুষ্ঠানিকতা শেষ করে তাঁদের বিকেল পৌনে চারটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেওয়া হয়। এরপর নির্দিষ্ট সময়ে উড়োজাহাজে তোলা হয়। পাঁচটা ৫৫ মিনিটেই তাঁদের ফ্লাইট রানওয়ের উদ্দেশে রওনা হয়। কিন্তু উড্ডয়ন না করে ফিরে আসে। এ ভাবে দুই দফা রানওয়েতে গিয়ে আবার ফিরে আসে।

হজ পরিচালক সাইফুল ইসলাম রাত ১১টায় প্রথম আলোকে বলেন, উড়োজাহাজটি কারিগরি ত্রুটির কারণে উড্ডয়ন করেনি। দুই ঘণ্টা চেষ্টা করেও বিমান কর্তৃপক্ষ ত্রুটি সারাতে পারেনি। এখন অন্য একটি উড়োজাহাজে এসব হজযাত্রীদের পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে বলে বিমান কর্তৃপক্ষ জানিয়েছে।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ২১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর