thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

‘বন্দুকযুদ্ধে’ পাঁচ জেলায় নিহত ৪, গুলিবিদ্ধ ১

২০১৮ জুলাই ২১ ১১:৫৯:৪৩
‘বন্দুকযুদ্ধে’ পাঁচ জেলায় নিহত ৪, গুলিবিদ্ধ ১

দ্য রিপোর্ট ডেস্ক : কুমিল্লা, চাঁপাইনবাবগঞ্জ, দিনাজপুর ও কক্সবাজারে মাদকবিরোধী অভিযানে পুলিশ এবং র‌্যাবের সঙ্গে তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ চার মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এছাড়া লালমনিরহাটের হাতীবান্ধায় ‘বন্দুকযুদ্ধে’এক মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছেন।

শুক্রবার (২০ জুলাই) মধ্যরাত থেকে শনিবার (২১ জুলাই ) ভোররাত পর্ন্ত এ চারটি বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছে।

কুষ্টিয়া : কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শামসুদ্দিন শ্যাম (৩৮) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে ৫শ পিস ইয়াবা, একটি ওয়ান শুটার গান, ২ রাউন্ড গুলি ও ২টি গুলির খোসা উদ্ধার করেছে। এ ঘটনায় পুলিশের তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে ভেড়ামারা বাকাপুলের কাছে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম গণমাধ্যমকে জানান, রাত ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে ভেড়ামারা বাঁকাপুল চরদামুকদিয়া এলাকায় একদল মাদক ব্যবসায়ী মাদক কেনাবেচা করছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি টিম সেখানে অবস্থান নেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশের ওপর গুলি বর্ষণ করে। এতে পুলিশও পাল্টা জবাব দিলে উভয়ের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় শ্যাম নামে এক ব্যক্তিকে উদ্ধার করে ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, রাতেই মরদেহ কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে নিয়ে আসা হয়। নিহত মাদক ব্যবসায়ী শ্যাম ভেড়ামারা ক্ষেমিরদিয়াড় এলাকার মৃত তোবারক মিয়ার ছেলে। তার বিরুদ্ধে ভেড়ামারা থানায় ৮টি মাদকের মামলা রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মোল্লান এলাকায় র্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তি মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে র‌্যাব।

র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের ডেপুটি কমান্ডার আবু খায়ের গণমাধ্যমকে জানান, শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে মাদকবিরোধী অভিযানে যায় র্যাবের একটি দল। মোল্লান এলাকায় পৌঁছলে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে মাদক ব্যবসায়ীরা। র্যাবও পাল্টা গুলি চালায়।

এ সময় কয়েকজন মাদকব্যবসায়ী পালিয়ে গেলেও একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

দিনাজপুর : দিনাজপুরের পার্বতীপুরে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’আব্দুর রহিম (৪৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

শনিবার (২১ জুলাই) ভোররাত ৩টার দিকে পার্বতীপুর-সৈয়দপুর সড়কের পার্বতীপুর উপজেলার বান্নিরঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আব্দুর রহিম পার্বতীপুর শহরের পুরাতন বাজার রেলগেট এলাকার মৃত গোলাম নবীর ছেলে।

পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক প্রধান গণমাধ্যমকে জানান, রাত ৩টার দিকে বান্নিরঘাট এলাকায় দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি ছোড়ে। এতে আব্দুর রহিম গুলিবিদ্ধ হলে অন্য মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় আব্দুর রহিমকে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে ১০০ পিস ইয়াবা, ৫০ বোতল ফেনসিডিল, একটি শুটারগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। নিহত আব্দুর রহিমের নামে হত্যা, মাদকদ্রব্যসহ বিভিন্ন অপরাধে কয়েকটি মামলা রয়েছে।

কক্সবাজার : কক্সবাজারের চকরিয়ায় দুগ্রুপের ‘বন্ধুকযুদ্ধে’ মো. ইসমাঈল (৫২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

শনিবার ভোর রাত ৩টার দিকে চকরিয়া-লামা সড়কের চকরিয়া উপজেরার ফাঁসিয়াখালী কুমারীব্রিজ এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের দাবি, ইসমাঈল তালিকাভুক্ত শীর্ষ মাদক কারবারী ছিলেন। মাদক কারবার নিয়ে কোন্দলে প্রতিপক্ষের গুলিতে তিনি মারা যায়। নিহত ইসমাঈল চকরিয়া পৌরসভার ৮ নং ওয়ার্ড়ের কোচপাড়ার মৃত আবদুস সালামের ছেলে।

ঘটনাস্থল থেকে একটি দেশীয় এলজি, ২ রাউন্ড গুলি ও ৪৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী গণমাধ্যমকে জানান, ভোর রাত ৩টার দিকে চকরিয়া-লামা সড়কের ফাঁসিয়াখালীর কুমারী ব্রিজ এলাকায় মাদক কারবার নিয়ে দুগ্রুপের মধ্যে গোলাগুলি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ অবস্থায় তালিকাভুক্ত শীর্ষ মাদককারবারি মো. ইসমাইলের মরদেহ উদ্ধার করে।

তিনি আরও জানান, পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

লালমনিরহাট : লালমনিরহাটের হাতীবান্ধায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রবিউল ইসলাম (৪২) নামে এক মাদক বিক্রেতা গুলিবিদ্ধ হয়েছেন। এতে এক পুলিশ সদস্যও আহত হয়েছেন।

শুক্রবার (২০ জুলাই) দিনগত মধ্যরাতে উপজেলার সিংগিমারী এলাকায় এ ঘটনা ঘটে। গ্রেফতারকৃত রবিউল বগুড়ার শহরের ধাওয়া ফিকশান সোনারপাড়া এলাকার বাসিন্দা।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক গণমাধ্যমকে জানান, মাদক বিক্রেতা রবিউলসহ একটি দল মাদকের চালান পার করছেন, এমন সংবাদের ভিত্তিতে উপজেলার সিংগিমারী এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতারা গুলি চালালে আত্মরক্ষার্থে পুলিশও দুই রাউন্ড গুলি ছুড়ে। এতে রবিউলের দুই পায়ে গুলিবিদ্ধ লাগে। পরে তাকে গ্রেফতার ও ঘটনাস্থল থেকে ২৫ কেজি গাঁজা জব্দ করা হয়। ঘটনার সময় হাতীবান্ধা থানার এক পুলিশ সদস্য আহত হলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ২১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর