thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

উত্তরাঞ্চলে কয়েক মাস বিদ্যুৎ বিভ্রাট হওয়ার সম্ভাবনা: প্রতিমন্ত্রী

২০১৮ জুলাই ২১ ১৮:৩৬:৫৫
উত্তরাঞ্চলে কয়েক মাস বিদ্যুৎ বিভ্রাট হওয়ার সম্ভাবনা: প্রতিমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: উত্তরাঞ্চলে আগামী কয়েক মাস বিদ্যুৎ বিভ্রাট হতে পারে বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

তিনি বলেছেন, বড়পুকুরিয়া কয়লা খনি থেকে কয়লা উত্তোলনের ‘শিফট পরিবর্তন’ হওয়ার কারণে এ সমস্যা হতে পারে। শনিবার বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বাপবিবো) মিলনায়তনে এক সম্মেলন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

তবে এ সমস্যা সময়মতো কভার করা যাবে বলে জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, সিরাজগঞ্জে আমাদের যে পাওয়ার প্ল্যান্টগুলো আছে, সেখানে গ্যাসের পরিমাণ বাড়িয়ে দিয়ে সেখান থেকে আমরা এর কভার আপ করবো আশা করছি।

‘হয়রানিমুক্ত বিদ্যুতের অঙ্গীকার’ প্রতিপাদ্য নিয়ে অনুষ্ঠিত হয়েছে বাপবিবোর এই অর্থবছরের সম্মেলন। সারাদেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার ও জেনারেল ম্যানেজারসহ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এতে অংশগ্রহণ করেন।

বাপবিবোর্ডের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মঈন উদ্দিন সম্মেলনে তাদের কার্যক্রমের উপর আর্থিক, কারিগরি ও ব্যবস্থাপনাগত বিষয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন।

তিনি জানান, মোট ২৪০টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হয়েছে। অবশিষ্ট ২২০টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের কার্যক্রম চলমান।

সম্মেলনে বক্তব্যে প্রতিমন্ত্রী নসরুল নির্বাচনকে মাথায় রেখে সমস্ত কাজ করতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের আহ্বান জানান।

এলএনজি আমদানির বিষয়ে তিনি বলেন, হয়তো আগস্ট মাসের শেষে এলএনজি পাওয়া শুরু হবে।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুলাই ২১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর