thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

তামিম-সাকিবের রেকর্ড জুটিতে বাংলাদেশের লড়াকু পুঁজি

২০১৮ জুলাই ২৩ ০০:০৯:০৮
তামিম-সাকিবের রেকর্ড জুটিতে বাংলাদেশের লড়াকু পুঁজি

দ্য রিপোর্ট ডেস্ক : গায়ানার মেঘাচ্ছন্ন আকাশ ভারী হয়ে উঠেছিল দিনের শুরুতে। রানের খাতা খোলার আগেই এনামুল হক বিজয়ের (০) সাজঘরে ফেরা দুশ্চিন্তা লেপ্টে দিয়েছিল বাংলাদেশের ড্রেসিংরুমে। পরে মেঘের প্রভাব কাটতেই হেসেছে তামিম ইকবাল ও সাকিব আল হাসানের ব্যাট।

দুই বাঁহাতি ব্যাটসম্যানের রেকর্ড জুটির পর মুশফিকুর রহিমের ঝড়ো ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৭৯ রান তুলেছে বাংলাদেশ।

ওয়ানডে ক্যারিয়ারে নিজের দশম সেঞ্চুরি পূর্ণ করা তামিম খেলেন ১৩০ রানের অপরাজিত ইনিংস। যাতে ১০ চারের সঙ্গে ৩ ছক্কার মার, খেলেছেন ১৬০ বল।

আর ৩ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন সাকিব। এ বাঁহাতি ৯৭ রান করে দেবেন্দ্র বিশুর বলে মিডউইকেটে ক্যাচ দিলে ভাঙে ২০৭ রানের রেকর্ড জুটি। সাকিবের ইনিংস ১২১ বলের, ৬টি চার থাকলেও কোনো ছক্কা নেই।

এক রানে প্রথম উইকেট হারানো বাংলাদেশের দ্বিতীয় উইকেট পড়েছে ২০৮ রানে। দ্বিতীয় উইকেট জুটিতে এটিই বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ। আগের সর্বোচ্চ জুটিটি ছিল ইমরুল কায়েস ও জুনায়েদ সিদ্দিকীর। ২০১০ সালে ডাম্বুলায় পাকিস্তানের বিপক্ষে তারা গড়েছিলেন ১৬০ রানের জুটি।

তামিম-সাকিবের নতুন জুটিটি যেকোনো উইকেটে দেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান। গত বছর কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব ও মাহমুদউল্লাহ মিলে পঞ্চম উইকেকেট জুটিতে করেছিলেন ২২৪ রান।

সাকিবের বিদায়ের পর দ্রুত ফিরে যান সাব্বির রহমান (৩)। পরে ব্যাটে ঝড় তোলেন মুশফিক। ১১ বলে ৩ চার ও ২ ছক্কায় করেন ৩০ রান। শেষ বলে চার মেরে বাংলাদেশের ইনিংসে সমাপ্তি টানেন মাহমুদউল্লাহ।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ২৩,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর