thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বাবর-ইমামের ব্যাটে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

২০১৮ জুলাই ২৩ ০০:১৮:২৮
বাবর-ইমামের ব্যাটে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

দ্য রিপোর্ট ডেস্ক : দ্রুততম হাজার রানের রেকর্ড গড়েছেন ফখর জামান। থাকতে পারতেন শিরোনামে। কিন্তু তাকেও ছাড়িয়ে গেলেন ইমাম-উল হক ও বাবর আজম। এই দুই ব্যাটসম্যানের শতকে পঞ্চম ওয়ানডেতে জিতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেছে পাকিস্তান।

বুলাওয়েতে পঞ্চম ওয়ানডেতে পাকিস্তানের ৩৬৪ রানের জবাবে ২৩৩ রানে থেমে ১৩১ রানের বিশাল ব্যবধানে হেরেছে জিম্বাবুয়ে। তাতে পাঁচ ম্যাচের সবগুলোতেই হেরে হোয়াইটওয়াশ হল স্বাগতিকরা।

আগের ম্যাচেই ওয়ানডেতে উদ্বোধনী জুটির সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিলেন ইমাম-ফখর। দুজন মিলে রোববারেও গড়লেন দেড়শ পেরোনো রানের জুটি। ১৬৮ রানের জুটি গড়ার পর ফখর আরেকটি শতক থেকে ১৫ রান দূরে ৮৫তে সাজঘরে ফেরেন।

ইমাম তুলে নিয়েছেন শতক। নয় ওয়ানডের ক্যারিয়ারে বাঁহাতি ব্যাটসম্যানের এটি চতুর্থ একশো পেরোনো ইনিংস। ১০৫ বলে ৮ চার ও এক ছয়ে ১১০ রান করেন ইমাম।

ফখর শতক না পেলেও কাজের কাজটি সেরে ফেলেছেন। ভেঙ্গেছেন ৩৮ বছরের পুরোনো রেকর্ড। ক্যারিবিয়ান গ্রেট স্যার ভিভ রিচার্ডসের দ্রুততম একহাজার রানের রেকর্ড ১৮ ইনিংসেই নিজের দখলে নিয়েছেন এ পাকিস্তানি। ভিভের রেকর্ডটি ছিল ২১তম ইনিংসে। শেষ পাঁচ ইনিংসে ৫১৫ রান করেছেন ফখর!

ফখর ফেরার পর ইমামকে নিয়ে ৭৭ রানের জুটি গড়েন বাবর আজম। ইমাম ফিরলেও ৭৬ বলে ১০৬ রানে অপরাজিত ছিলেন বাবর। তার ইনিংসে ৯ চারের সঙ্গে ২টি ছয়ের মার। তাতে ৪ উইকেটে ৩৬৪ রানের বিশাল সংগ্রহ পায় সফরকারীরা।

জবাবে ব্যাটিংয়ে নেমে হাতে ছয় উইকেট থাকার পরও স্বাগতিকদের বিশাল ব্যবধানে হারার কারণ ব্যাটসম্যানদের ধীরলয়ের ব্যাটিং। কেউ পাননি অর্ধশতক। সর্বোচ্চ ৪৭ রান করেছেন রে মারে, তাও ৭০ বল খেলে!

অপরাজিত ১০৬ রানে ম্যাচ সেরা হয়েছেন বাবর। একটি দ্বিশতক, একটি শতক ও দুটি অর্ধশতকে ৫১৫ রান করে সিরিজ সেরা ফখর, সিরিজে তিনবার ছিলেন অপরাজিত।

(দ্য রিপোর্ট/একেএমএম/ জুলাই ২৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর