thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

কুমিল্লার নাশকতা মামলায় খালেদার জামিনাদেশ আজ

২০১৮ জুলাই ২৩ ০৯:৩৭:৫৭
কুমিল্লার নাশকতা মামলায় খালেদার জামিনাদেশ আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : কুমিল্লার চৌদ্দগ্রামে নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আদেশের জন্য সোমবার (২৩ জুলাই) দিন ধার্য করেছেন হাইকোর্টের একটি বেঞ্চ।

রবিবার (২২ জুলাই) বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের বেঞ্চ এ দিন ধার্য করেন।

এদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল শুনানি মুলতবি করেছেন হাইকোর্ট। রবিবার ষষ্ঠ দিনের শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন। ১২ জুলাই থেকে আপিল শুনানি শুরু হয়।

রবিবার আপিল শুনানিতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুর রেজাক খান ও এজে মোহাম্মদ আলী। আইনজীবীরা এ মামলায় দুদকের ৯ ও ১৫ নম্বর সাক্ষীর জবানবন্দি ও জেরা পড়ে শোনান। আইনজীবীরা শুনানিতে বলেন, সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে এ মামলা করা হয়েছিল।

এ মামলা যখন করা হয়েছিল তখন ছিল মাইনাস টু ফরমুলা আর এখন মাইনাস ওয়ান ফরমুলা নেওয়া হয়েছে। দিনভর শুনানি শেষে সোমবার সকাল সাড়ে দশটা পর্যন্ত মুলতবি করেন আদালত।

আদালতে খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, কায়সার কামাল, অ্যাডভোকেট এম মাসুদ রানা ও ব্যারিস্টার একেএম এহসানুর রহমান। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম।

(দ্য রিপোর্ট/এনটি/জুলাই ২৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর